• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বায়ার্ন মিউনিখে আরো এক বছর রোবেন


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৭, ২০১৭, ০৫:২২ পিএম
বায়ার্ন মিউনিখে আরো এক বছর রোবেন

ঢাকা: মাঝমাঠে প্রতিপক্ষের আতঙ্কের নাম তিনি। অতিরিক্ত ড্রিবলিং আর অসাধারণ ডাইভিংয়ে যে কোনো দলের ডিফেন্ডাররাই তার কাছে বোকা হতে বাধ্য। নিজের সেরাটার প্রমাণ দিয়ে ডাচ এ উইঙ্গার পিএসবি, চেলসি, রিয়াল মাদ্রিদ এবং বায়র্ন মিউনিখের মতো চার দেশের শীর্ষ চারটি ক্লাবে বিচ্ছুরণ ছড়িয়েছেন। বর্তমানে জার্মান বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখের হয়েও প্রায় সবধরনের শিরোপার স্বাদই নিয়েছেন তিনি। বলছি এরিয়েন রোবেনের কথা। বায়ার্নের সঙ্গে আরো এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ডাচ উইংগার এরিয়েন রোবেন।

এ চুক্তির ফলে তিনি আরো এক বছর বায়ার্ন মিউনিখের সাথেই থাকবেন বলে সোমবার (১৬ জানুয়ারি) ঘোষণা দিয়েছে বুন্দেসলিগার জায়ান্ট ক্লাবটি।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে মিউনিখে পাড় জমান ৩২ বছর বয়সি রোবেন। এরপর ক্লাবটির হয়ে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের পাশাপাশি তিনি জয় করেছেন ফিফা ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, চারটি জর্মান কাপ ও বুন্দেস লিগার ৫টি শিরোপা।

বায়ার্নের সভাপতি কার্ল হেইঞ্জ রুমেনেগি বলেন, ‘নিজের পজিশনে রোবেন হচ্ছেন বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। এ পর্যন্ত তিনি আমাদের ক্লাবের সব মিলিয়ে আট বছর কাটিয়েছেন। এ সময় তিনি ক্লাবের হয়ে অন্যতম গুরুত্বপূর্ণ অংশ কাজ করে গেছেন। আরো এক বছরের জন্য তার গায়ে বায়ার্ন মিউনিখের জার্সি রাখতে পেরে আমরা আনন্দিত।’

রোবেন বলেন, ‘এফসি বায়ার্নে আরো এক বছর খেলার সুযোগ পেয়ে আমি খুশি। এটি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাবগুলোর একটি। পাশাপাশি এটি আমার এবং পরিবারের জন্য দ্বিতীয় হোম। এখানে আমি সর্বোচ্চ দক্ষতা দিয়ে খেলা চালিয়ে যেতে চাই এবং যতটা সম্ভব আরো বেশী সংখ্যক শিরোপা জিতে নিতে চাই।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

 

Wordbridge School
Link copied!