• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বায়ার্নের কাছে বিধ্বস্ত আর্সেনাল


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ০৩:৪২ পিএম
বায়ার্নের কাছে বিধ্বস্ত আর্সেনাল

ঢাকা: বায়ার্ন মিউনিখের কাছে  বিধ্বস্ত হয়ে টানা সপ্তমবারের মত চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোল থেকে বিদায় নেয়ার পথে আর্সেনাল। বুধবার (১৫ ফেব্রুয়ারি) এ্যালিয়াঞ্জ এরিনায় অনুষ্ঠিত নক আউট পর্বের ম্যাচে মিউনিখের কাছে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হেরেছে আর্সেন ওয়েঙ্গারের দল। এ্যাওয়ে ম্যাচে এই হারের ফলে ফিরতি লেগের ম্যাচে আরো চাপের মধ্যে পড়ে গেলেন গানারদের বস ওয়েঙ্গার। আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে দুই দলের ফিরতি লেগের ম্যাচ।

এর আগে ২০১৫ সালের নভেম্বরে গ্রুপ পর্বে আর্সেনালকে নিজেদের মাঠে একই ব্যবধানে পরাজিত করেছিল বায়ার্ন। এই হারে আর্সেনাল থেকেই কোচ ওয়েঙ্গারের বিদায়ের সম্ভাবনা আরো জোড়ালো হল। অপরদিকে বায়ার্ন এই জয়ের মাধ্যমে কোয়ার্টার ফাইনালের পথ অনেকটাই নিশ্চিত করার পাশাপাশি নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লীগে রেকর্ড সংখ্যক ১৬ ম্যাচে জয়ের নজীর স্থাপন করেছে।

ম্যাচের ১১তম মিনিটে আরিয়েন রোবেনের বাঁকানো শটের বল আর্সেনালের জালে জড়ালে ১-০ গোলের লীড পায় স্বাগতিক বায়ার্ন। তবে ৩০ তম মিনিটে গোল করে আর্সেনালকে সমতায় ফিরিয়ে আনেন অ্যালেক্সিস সানচেজ (১-১)। ম্যাচে যে স্বাগতিকরা এত বড় ব্যবধানে জয় পাবে সেটি ভাবতেও পারেননি রোবেন। ডাচ এই উইংগার বলেন, আসলে আমাদের সবগুলো বিভাগ কার্যকরী ছিল। আমরা খুবই ভাল খেলেছি। তারপরও এই জয়টি আমাকে বিস্মিত করেছে। তবে আমি জানি এই দলটির চরিত্রই হচ্ছে এমন। সুযোগ পেলেই তারা আগ্রাসী হয়ে ওঠে।’

ম্যাচের ৫৩তম মিনিটে রবার্ট লিওনোডস্কি ফের গোল করে এগিয়ে দেন স্বাগতিক দলকে (২-১)। এরপরই পরপর দুই গোল করে ব্যবধান বাড়িয়ে দেন থিয়াগো। ৫৬তম মিনিটে নিজের প্রথম গোলটি করার ৭ মিনিট পর তিনি ফের গোল করলে ৪-১ গোলের ব্যবধানে পৌছে যায় বায়ার্ন। ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র দুই মিনিট আগে মুলার গোল করলে ৫-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

ম্যাচে দুটি গোল করেছেন থিয়াগো। তিনি বলেন, ‘এটি ছিল একটা দারুন পারফর্মেন্স। যেটি আসলে প্রত্যাশারও বাইরে। আমরা নিজেদের মাঠেই খেলছিলাম। জানতাম একাধিক গোল করতে হবে। ম্যাচে দেখা গেল বিরতীর পর আমাদের সবগুলো প্রচেস্টাই সফল হয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!