• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘বিএনপি এখন আমার হাতে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৭:১৩ পিএম
‘বিএনপি এখন আমার হাতে’

ঢাকা : নিজেকে ‘আসল বিএনপি’র প্রধান দাবি করে আসা কামরুল হাসান নাসিম এবার বললেন, বিএনপির নেতৃত্ব তার হাতেই রয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের মনোনয়ন তারাই দেবেন।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন কামরুল হাসান নাসিম। এর আগে ২০১৬ সালের ২ জানুয়ারি বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখল করতে গিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছিলেন এই কামরুল হাসান নাসিম। তখন পালিয়ে রক্ষা পেয়েছিলেন তিনি।

কামরুল হাসান নাসিম বলেন, ‘আজ দলের নেতৃত্ব কার কাছে? তারেক রহমানের কাছে, বেগম জিয়ার কাছে, মির্জা ফখরুলের কাছে? মোটেই না...আমার কাছেই দল। জ্যেষ্ঠ নেতাদের সাথে আলোচনা করেই বলছি, ধানের শীষে মনোনয়নও আমরাই দেব।’ আজকের সংবাদ সম্মেলনে আট পাতার লিখিত বক্তব্য পাঠ করেন কামরুল হাসান।

তিনি বলেন, ৩০০ সংসদীয় আসনের প্রায় ৩২০ জন জনের মতো নেতা নির্বাচন করার জন্য প্রস্তুত। তারা কার্যকারী সংসদে যেতে চান। তারা মনে করেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তারাই রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্য ফেবারিট দল। গণতান্ত্রিক উপায়ে ধানের শীষ নিয়ে ওই ৩২০ জনের মধ্যে ৩০০ জনকে মনোনয়ন দেওয়া হবে।

নাসিম বলেন, বিএনপি ভাঙা তার উদ্দেশ্য নয়। ‘পুনর্গঠন’ করা তাঁর উদ্দেশ্য। তিনি চান বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতি থেকে অবসর নেবেন। খালেদা জিয়ার জায়গায় তার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরে পুলিশের কাছে আত্মসমর্পণ করবেন এবং কারাবরণ করবেন। রাজনীতিতে তারেক রহমানের নেতৃত্ব দেওয়ার ‘যোগ্যতা নেই’।

বিএনপির নেতাদের উদ্দেশে কামরুল হাসান বলেন, জামায়াতে ইসলামকে ছাড়ুন। দল চলবে জিয়াউর রহমান ও মশিউর রহমান জাদু মিয়ার চুক্তির আলোকে ও আদর্শে অনুরণিত হয়ে।

এ ছাড়া যদি ৩০ সেপ্টেম্বরের মধ্যে তারেক রহমান দেশে না ফেরেন, তাহলে তার আসার কোনো প্রয়োজন নেই। দল নিয়ে তারেক রহমানের না ভাবলেও চলবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!