• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘বিএনপি না এলেও সঠিক সময়ে নির্বাচন ও সরকার গঠন’


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০১৮, ০৩:৫৯ পিএম
‘বিএনপি না এলেও সঠিক সময়ে নির্বাচন ও সরকার গঠন’

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছে বলে নির্বাচন বন্ধ থাকেনি। তারা বয়কট করেছে বলে গণতন্ত্র বন্ধ থাকেনি। তারা না এলেও সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার গঠন হবে।

শনিবার (১৯ মে) গাজীপুরে এক অনুষ্ঠানে  তিনি এসব কথা বলেন। এর আগে তিনি গাজীপুরের কালিয়াকৈরের সূত্রাপুর এলাকায় সাসেক প্রজেক্টের কন্ট্রাক্টরস কার্যালয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় বিষয়ে সড়ক বিভাগ, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেন।

খুলনার নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘খুলনার জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেনি। হেরে যাওয়া একটা দল তারা হেরে গেলেই প্রত্যাখ্যান করবে—এটা আমরা জানতাম। এটা সবাই জানে। খুলনায় তারা জিতলেও বলত, এখানে সূক্ষ্ম কারচুপি হয়েছে। খুলনার নির্বাচনে ২-৩টি ব্যতিক্রম বাদে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। সবার কাছে নির্বাচন স্বীকৃতি পেয়েছে। শুধু বিএনপি স্বীকৃতি দিতে পারেনি। এখন তারা তিন দিন পর বলছে, বার কাউন্সিলের নির্বাচনেও অনিয়ম হয়েছে।’ 

তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, ‘এসব অবান্তর কথা বাদ দিন, সামনে সংসদ নির্বাচন। নির্বাচনে অংশ নিন—আমরা এটাই চাই। বিএনপি যদি নির্বাচনে না আসে, তাহলে আমাদের কিছু করার নেই।’

এর আগে মন্ত্রী ঢাকা–টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় চার লেনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, সাসেক প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. ইসহাক, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!