• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে’


নিজস্ব প্রতিবেদক জুন ১৯, ২০১৮, ০৮:৩৬ পিএম
‘বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে’

ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দল বাঁচতে পারে না। বিএনপি নির্বাচনে না এসে অনেক দুর্বল হয়ে পড়েছে।

তিনি বলেন, আন্দোলনের অলীক স্বপ্ন না দেখে, আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিন।

মঙ্গলবার (১৯ জুন) জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্র (নিটোর) হাসপাতালের বর্ধিত ভবনের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আন্দোলনের খেলা না খেলে নির্বাচনের জন্য প্রস্তুত হন। এটা আপনাদের (বিএনপি) প্রতি আমার অনুরোধ থাকবে। যে কোনো পরিস্থিতিতেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলটির অংশ নেয়া উচিৎ এবং তারা নির্বাচনে আসবে।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য দেশের সর্বোচ্চ উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তিনি তা গ্রহণ করেন নি। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই।

তিনি আরো বলেন, জনসংখ্যা ও দুর্ঘটনার কারণে নিটোর হাসপাতালে শয্যা সংখ্যার তুলনায় রোগীর চাপ কয়েকগুণ বেশি, তাই রোগীর চাপ সামলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অর্থোপেডিক হাসপাতালের নতুন ১৪ তলা ভবন নির্মাণ কাজ প্রায় কাজ শেষ পর্যায়ে। আর এশিয়ার বৃহত্তম এই হাসপাতাল আগামী সেপ্টেম্বর মাসে উদ্বোধন করা হবে।

হাসপাতাল ভবন পরিদর্শনকালে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদউল্লা খন্দকার, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পঙ্গু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গণি মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী বর্ধিত ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালটির নির্মাণকাজ পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের দ্রুত উদ্বোধনের জন্য প্রস্তুত করার নির্দেশ দেন।

এদিকে মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মহাখালীতে নির্মাণাধীন ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব ডাইজেস্টিভ রিসার্চ অ্যান্ড হাসপাতালের’ নির্মাণকাজ পরিদর্শন করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!