• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিএনপি নির্বাচনের প্রস্তুতি নেবে, আমরা এটাই চাই


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৩, ২০১৮, ০২:০০ পিএম
বিএনপি নির্বাচনের প্রস্তুতি নেবে, আমরা এটাই চাই

ঢাকা : জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের বলে উল্লেখ করে এখানে আওয়ামী লীগের প্রতিক্রিয়া দেওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন দলের নেতারা। সেই সঙ্গে এটাও প্রত্যাশা করছেন বিশৃঙ্খলা সৃষ্টি না করে এবার নির্বাচনের প্রস্তুতি নেবে বিএনপি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অন্তর্র্বর্তীকালীন জামিনের আদেশের পর সোমবার (১২ মার্চ) তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেছেন আওয়ামী লীগ নেতারা।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তর্র্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, এটা আদালতের বিষয়। এখানে আওয়ামী লীগ বা সরকারের কোনো বিষয় নেই। মিথ্যাচার করা বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে, সেটা আবারো প্রমাণ হয়েছে। আমরা রাজনৈতিকভাবে এটা আশা করি, খালেদা এখন সুষ্ঠু ধারার রাজনীতি করবেন। তিনি এমন কোনো কাজ করবেন না যাতে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়। তারা এখন আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেবে-এটাই আমরা চাই।

প্রতিক্রিয়ায় একই ধরনের কথা বলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক। তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন আদালতের ব্যাপার। সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে আদালত খালেদা জিয়াকে শাস্তি দিয়েছেন। এখানে শাস্তি মাফ হয়নি। জামিন দিয়েছেন মাত্র। এটা কোর্টের ব্যাপার।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, খালেদা জিয়ার জামিনের মধ্য দিয়ে প্রমাণ হলো আদালত স্বাধীনভাবে কাজ করছেন। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ ছিল না। বিএনপি নেতারা সরকারের বিরুদ্ধে যে অভিযোগ করে আসছিল খালেদা জিয়ার জামিনের মধ্য দিয়ে তা মিথ্যা প্রমাণ হলো।

খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, এটা দুদক ও বিএনপির বিষয়। এখানে সরকারের কোনো বিষয় নেই। যারা সরকারকে যুক্ত করে বক্তব্য দিচ্ছে, তারা রাজনৈতিক উদ্দেশ্যেই দিচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!