• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতা সোহেল আটক


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৮, ০৯:৫৭ এএম
বিএনপি নেতা সোহেল আটক

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভোরে মালিবাগের একটি বাসা থেকে তাকে গোয়েন্দা পুলিশের একটি দল আটক করে বলে দাবি করেছে পরিবার। তবে এ ব্যাপারে এখনো পুলিশের কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম তার আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কখন কোথায় থেকে আটক করেছে তা তিনি নিশ্চিত নন বলে জানান। ছাত্রদলের সাবেক সভাপতি সোহেলের বিরুদ্ধে প্রায় দেড়শত মামলা রয়েছে। দীর্ঘ সময় কারাবাসের পর কয়েক মাস আগে তিনি সবগুলো মামলায় জামিন লাভ করেন।

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা একটি দুর্নীতি মামলার রায় ঘোষণা দিন ধার্য আছে। নেতিবাচক রায় আসতে পারে এমন আশঙ্কা বিএনপি নেতাকর্মীদের। রায়কে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে দলটি।

সরকারি দলের পক্ষ থেকে ওই দিন আনুষ্ঠানিক কোনো কর্মসূচি ঘোষণা না করলেও ঢাকা দক্ষিণ সিটি মেয়র ও আওয়ামী লীগ নেতা সাঈদ খোকন রাজপথে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন। যুবলীগও রাজপথ দখলে রাখার ঘোষণা দিয়েছে।

খালেদা জিয়ার রায়কে ঘিরে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার চলছে বলে দাবি করেছে দলটি। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এটা তাদের স্বাভাবিক অভিযান। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থেই তা করা হচ্ছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!