• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ‘আ.লীগ সন্ত্রাসীরা’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৮, ২০১৭, ১১:১৬ পিএম
বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ‘আ.লীগ সন্ত্রাসীরা’

ফাইল ফটো

ঢাকা: কক্সবাজার সফরত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মী এবং গণমাধ্যমকর্মীদের ওপর আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’ অতর্কিত হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (২৮ অক্টোবর) রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় এদিন সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর ফেনী শহরে ঢোকার আগে বিএনপি নেতাকর্মী ও গণমাধ্যমকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় স্থানীয় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’। এ ঘটনায় দলের নেতাকর্মীসহ অনেক গণমাধ্যমকর্মী শারীরিকভাবে লাঞ্ছিত ও আহত হয়েছেন।

তিনি বলেন, আজকের এই হামলা গণতন্ত্রের সংকটকে আরো ঘনীভূত করল। শান্তি, পরমতসহিষ্ণুতার পরিবর্তে জুলুম সন্ত্রাসের নানা ‘ডাইমেনশনকে’ স্বীকৃতি দিল এই হামলা।

বিএনপির গাড়িবহরে হামলার চিত্র তুলে ধরে বিএনপির এই নেতা দাবি করেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা প্রথমে নারায়ণগঞ্জের কাঁচপুরে গাড়িবহরে বাধা দেয়ার চেষ্টা করে। পরে কুমিল্লার চান্দিনা এলাকার কুটুম্বপুর, নুর মানিকচর এবং বাগইর এলাকায় গাড়িবহরে হামলা করা হয়।

এর পর ফেনীর বেকের বাজার, নোয়াখালীর কোম্পানীগঞ্জ এলাকায় ক্ষমতাসীন দলের ‘সন্ত্রাসীরা’ সড়কে গাছ ফেলে বিএনপির চেয়ারপারসনের গাড়িবহরে বাধার সৃষ্টি করেছে। ফেনীর পাঁচগাছিয়া এলাকায় বিএনপির নেতাকর্মীদের ওপর আক্রমণ করা হয়েছে। এ সময় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের লাঠিপেটায় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এছাড়া বিএনপির তিন নেতাকে আটক করেছে পুলিশ।

গণমাধ্যমকর্মীদের গাড়িতে হামলার বিষয়ে রিজভী বলেন, ফেনী শহরের ধর্মপাল এলাকায় ছাত্রলীগের ‘ক্যাডাররা’ চ্যানেল আই, ডিবিসি নিউজ ও ৭১ টেলিভিশনের গাড়ি ভাঙচুর করেছে। এছাড়া চিকিৎসকদের দুটি গাড়ি ভাঙচুর করা হয়।

তিনি বলেন, ছাত্রলীগের হামলায় প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক সেলিম জাহিদ, ফটোসাংবাদিক আশরাফুল আলম, দ্য ডেইলি স্টার–এর মাসুম আল মোল্লাহ, যুগান্তর–এর হাবিবুর রহমান, বিডিনিউজের সুমন মাহমুদ, কালের কণ্ঠ–এর শফিক শাফি, এনটিভির হাসান মাহমুদ, একাত্তর টিভির শফিক আহমেদ, বৈশাখী টেলিভিশনের মোরশেদ, সাংবাদিক হাসান শিপলুসহ আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

তবে বিএনপির কতজন নেতাকর্মী আহত হয়েছেন, তাৎক্ষণিক তিনি তার হিসাব দিতে পারেননি। তিনি বলেন, পূর্ণাঙ্গ তালিকা পেলে বিষয়টি বলা সম্ভব হবে। এসময় তিনি এই হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে হামলার সঙ্গে জড়িত ‘সন্ত্রাসীদের’ চিহ্নিত করে বিচার দাবি করেন।

সফরের আগামী দিনগুলোতে দলের চেয়ারপারসনের নিরাপত্তা নিয়ে বিএনপি উদ্বিগ্ন কিনা- এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘ নিরাপত্তার ব্যপারে আমরা প্রশাসনকে অবগত করেছি, এটা দেয়ার দায়িত্ব তাদের। নিরাপত্তা তাদের দিতে হবে নিশ্চয়ই। সকাল থেকে এক ধরনের পরিস্থিতি ছিল আমরা প্রতিবাদ করেছি। এখন অস্ত্রশস্ত্র নিয়ে যে আক্রমণ নিশ্চয়ই এতে আমাদের উদ্বিগ্নতা বাড়ছে।’

তিনি বলেন, ‘সরকারের কছে বিশেষ করে স্থানীয় প্রশাসনের কাছে বারবার জানিয়েছি, তারা আমাদের কথা দিয়েছেন যে সেখানে কোন সন্ত্রাসী আক্রমণ ও সন্ত্রাসী কর্মকাণ্ড কেউ করবে না। কিন্তু আমরা তাদের কথার সঙ্গে কাজের কোন মিল পেলাম না।’

প্রশাসনের প্রতি বেগম জিয়ার নিরাপত্তা নিশ্চিতের অনুরোধ জানান বিএনপির এই নেতা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!