• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপি নেত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় সরকার


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০১৮, ০২:০২ এএম
বিএনপি নেত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় সরকার

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) এবং সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার বিষয়ে কারা কর্তৃপক্ষের দেওয়া প্রস্তাবে এখনো সম্মতি জানাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি সম্মতি জানালেই কারা কর্তৃপক্ষের দেওয়া  অপশনগুলোতে চিকিৎসা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১৩ জুন) দুপুরে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজের একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সর্বশেষ কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা জানতে চান সাংবাদিকরা।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেখুন আমরা কী করতে যাচ্ছি। খালেদা জিয়াকে যারা চিকিৎসাসেবা দিয়ে থাকেন, যাদের চিকিৎসা তিনি নেন, সেই বিশেষজ্ঞ চারজনকে আমরা নিয়ে গিয়েছিলাম, সেটা আপনারা জানেন।

আমাদের সিভিল সার্জন, কারাগারের ডাক্তার সবাই একসঙ্গে তার স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তাদের সেই প্রেসক্রিপশন অনুযায়ী তার পুনরায় পরীক্ষা-নিরীক্ষার জন্য আমরা তাদের জানিয়ে দিয়েছি। আমরা কোথায় নিয়ে যাব। এখন তারা যদি সম্মতি প্রকাশ করেন, তাহলেই আমরা সেই ব্যবস্থা করব। আমাদের আইজি প্রিজনস কিছুক্ষণ আগে জানিয়েছেন খালেদা জিয়া এখনো কোনো সম্মতি দেননি। আমরা আশা করি, যেকোনো সময়েই তিনি সম্মতি প্রকাশ করবেন। তখনই আমরা আমাদের যে অপশনগুলো ছিল, সেসব অপশনে নিয়ে যাব।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুন্সীগঞ্জে প্রকাশক ও লেখক শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডের ঘটনায় আমাদের কয়েকটি টিম কাজ করছে। আমরা নিশ্চয় তাদের ধরে ফেলব। আজ পর্যন্ত গত কয়েক বছরে যত হত্যাকাণ্ড হয়েছে, সবই আমরা উদ্ঘাটন করেছি। জড়িতদের শনাক্ত করেছি এবং বেশিরভাগই আমরা ধরে ফেলেছি।

ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতিতে কোনো হুমকি আছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোনোক্রমেই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে দেব না। এ পর্যন্ত কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। সবাই সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারবে।

সারা দেশের মানুষ প্রত্যাশা করে, সবাইকে নিয়ে, তাদের আত্মীয়স্বজনদের নিয়ে ঈদ উদযাপন করবে। আমরা মনে করি, তারা সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!