• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি


চাঁপাইনবাগঞ্জ প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৭, ০৮:৪৩ পিএম
বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি

চাঁপাইনবাগঞ্জ: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি, তারা চাতুরি করে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। ঘরে বসে মিথ্যাচারের ভাঙ্গা রেডিও বাজাচ্ছে। তিনি বলেন, তরুণ এবং নারী ভোটাররা আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে যাবে।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, যারা সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, তারা আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। বিএনপির কথা মালার চাতুরি ছাড়া আগামী নির্বাচনে জেতার জন্য আর কোনো পুঁজি নেই।

তিনি বলেন, বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল। কিন্তু তাদের পিছনে অপশক্তি জামায়াত রয়েছে। তারা নির্বাচনের শেষ সময়ে জোটবন্ধ হয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করবে। তাই আমাদের শক্ত হয়ে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, যারা দেশের উন্নয়ন চাই না, তাদেরকে ভোট দিয়ে ক্ষমতায় আনার প্রয়োজন নেই। বিএনপি যদি আবারো ক্ষমতায় আসে, তাহলে দেশের উন্নয়নের চেয়ে লুটপাট, ছিনতাই শুরু করবে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার দেশে গত তিনি বছরে যে উন্নয়ন করেছে, তার চেয়ে বিএনপি-জামায়াত রাষ্ট্রে সম্পদ ধ্বংস করেছে। আন্দোলনের নামে তারা মানুষ পুড়িয়ে মেরেছে, গাছ ও রাস্তা কেটে সড়কে সাধারণ মানুষের চলাচলে বিঘ্নতা ঘটিয়েছে। তাই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে আবারো ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। তাহলেই দেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

তিনি বলেন, নতুন ভোটাররা আগামী নির্বাচনে শেখ হাসিনার মূল হাতিয়ার।

স্থানীয় নেতাদের উদ্দেশ্য করে সেতুমন্ত্রী  বলেন, নেতা হয়ে কর্মীদের অবমূলায়ন করবেন না। কর্মীরাই আমাদের রাজনীতির প্রাণ। যে কর্মী দলের জন্য অক্লান্ত পরিশ্রম করে আপনাকে নেতা বানাতে পারে। তাই সে সব কর্মীদের অগ্রাধিকার দিতে হবে।

তিনি বলেন, যখন কমিটি গঠন করবেন; ভুলেও পটেক কমিটি করবেন না। যদি পটেক কমিটি করেন, আর যদি তৃণমূল কর্মীরা আমাদের কাছে অভিযোগ নিয়ে আসে; তাহলে আমরা প্রয়োজনী ব্যবস্থা নিবো। তাই কমিটি গঠন করা আগে যারা দলের হয়ে কাজ করেছে তাদের কমিটিতে জায়গা করে দিতে হবে।

মন্ত্রী বলেন, নেতা চাই, কিন্তু পাতি নেতা নয়। ক্ষমতায় এসে কর্মীদের মূলায়ন করবেন সেটা না মেনে নেয়া যাবে না। ক্ষমতায় বসে দলীয় সমালোচনা করবেন আর অপশক্তিকে মাথা উঁচু করে দাঁড়াকে সহযোগিতা করবেন তা কখনো ক্ষমা করবো না। যারা নেতৃত্ব দিবেন, তাদের দলের কাজ করতে হবে। জনগণকে খুশি করতে হবে।

তিনি আরো বলেন, অসুস্থ ব্যক্তি প্রার্থীতা হতে পারবেন না। প্রার্থী হলেই যে মনোয়ন পাবেন সেটা নয়। যারা প্রার্থী হয়ে অপশক্তির সঙ্গে হাত মিলিয়েছে, সন্ত্রাস-চাঁদাবাজ ও বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে দল ভারি করছেন তারা মনোয়ন পাবেন না। মনোয়ন পেতে হলে ভালো কাজ করবেন। ভালো করে সাধারণ জনগণকে খুশি করতে হবে। খারাপ লোককে সঙ্গে নিয়ে দল ভারি করে সমর্থক বাড়াবেন না।

কাদের বলেন, কোন নেতা, কি করছে তা প্রতিটা জেলা-উপজেলায় তিন গোয়েন্দা কাজ করছে। প্রতি মুহুর্ত আমাদের কাছে তথ্য আসছে।

সেতুমন্ত্রী আরো বলেন, যারা দলের জন্য ভালো কাজ করেছেন, তারা আশার আলোর মুখ দেখবে। আর যারা নিজের স্বার্থের জন্য খারাপ কাজ করেছেন তারা দল থেকে ছিটকে পড়বেন। নেতা হতে হলে বড় বড় ব্যানার-ফেস্টুন টাঙিয়ে নেতা হওয়া যায় না। কম্পিউটার ছবি এডিট করে ফেস্টুনে দিয়ে নিজেকে বড় নেতা মনে করছেন, এটা কিন্তু বাস্তব নয়। যতোই বড় বড় ছবি ঝুলান না কেনো, ভালো কাজ না করে আপনার কোনো লাভ হবে না। ওবায়দুল কাদের ফুলেল শুভেচ্ছা নিয়েও সমালোচনা করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডলের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, নুরুল ইসলাম ঠান্ডু, জেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদসহ অন্যরা।

এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসেন সংসদ সদস্য গোলাম রাব্বানী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এনামুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিনসহ জেলা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ। এছাড়া সমাবেশে জেলার প্রায় ৩০ হাজার নারী-পুরুষ অংশ নেয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!