• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
গণগ্রেফতার শুরু হয়েছে : রিজভী

বিএনপিকে চাঙা করতে ৫১ জনের টিম


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৫, ২০১৭, ১১:১৫ এএম
বিএনপিকে চাঙা করতে  ৫১ জনের টিম

ঢাকা : দীর্ঘদিন ধরে রাজনৈতিক কর্মকাণ্ডে ঝিমিয়ে থাকা দলকে পুনর্গঠনে ৫১ নেতার নেতৃত্বে সাংগঠনিক টিম গঠন করেছে বিএনপি। এই সব টিম সারাদেশে কর্মীসভা ও দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারে নির্দেশনা দেবেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গতকাল সোমবার (২৪ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সারাদেশে প্রতিটি জেলায় কর্মীসভা করবেন দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সেখানে জাতীয় রাজনীতি নিয়ে তারা আলোচনা করবেন, সাংগঠনিক বিষয় নিয়ে তারা আলোচনা করবেন। এই ৫১টি টিমের নেতারা বিএনপির ৭৫টি রাজনৈতিক জেলায় কর্মীসভায় অংশ নেবেন। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় রিজভী জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং মানিকগঞ্জ, দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন- চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ এবং মহানগর, মির্জা আব্বাস- বরিশাল উত্তর ও দক্ষিণ এবং মহানগর, গয়েশ্বর চন্দ্র রায়- রাজশাহী জেলা ও মহানগর, ড. আবদুল মঈন খান- নোয়াখালী ও লক্ষীপুর, নজরুল ইসলাম খান- রংপুর ও মহানগর, আমীর খসরু মাহমুদ চৌধুরী- সিলেট ও মহানগরে কর্মী সভা করবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে আবদুল্লাহ আল নোমান- ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ, অধ্যাপক এম এ মান্নান নারায়ণগঞ্জ ও মহানগর, হাফিজ উদ্দিন আহমেদ-নীলফামারী ও লালমনিরহাট, চৌধুরী কামাল ইবনে ইউসুফ- রাজবাড়ী ও গোপালগঞ্জ, আলতাফ হোসেন চৌধুরী- ঝালকাঠি, সেলিমা রহমান- নেত্রকোনা ও কিশোরগঞ্জ, মোহাম্মদ শাহজাহান- মৌলভীবাজার ও হবিগঞ্জ, মীর মো. নাসিরউদ্দিন- চাঁদপুর ও কক্সবাজার, খন্দকার মাহবুব হোসেন- ঢাকা, রুহুল আলম চৌধুরী- কুড়িগ্রাম, ইনাম আহমেদ চৌধুরী- শেরপুর, আমিনুল হক চাঁপাইনবাবগঞ্জ, আবদুল আউয়াল মিন্টু- কুমিল্লা উত্তর ও ব্রাক্ষণবাড়ীয়া, ডা. এজেডএম জাহিদ হোসেন- সিরাজগঞ্জ ও পাবনা, শামসুজ্জামান দুদু- কুমিল্লা দক্ষিণ ও বান্দরবান, আহমেদ আজম খান- জামালপুর ও শরীয়তপুর, এ্যাডভোকেট জয়নাল আবেদীন- গাজীপুর, নিতাই রায় চৌধুরী- বরগুনা, শওকত মাহমুদ- রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় কর্মী সভা করার দায়িত্ব দেয়া হয়েছে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান- টাঙ্গাইল, মিজানুর রহমান মিনু-পঞ্চগড় ও ঠাকুরগাঁও, আবুল খায়ের ভূঁইয়া- মাগুরা, অধ্যাপক জয়নাল আবেদীন- ঝিনাইদহ, মনিরুল হক চৌধুরী- মেহেরপুর, ফজলুর রহমান- নরসিংদী, হাবিবুর রহমান হাবিব- পটুয়াখালী, আতাউর রহমান ঢালী- ফেনী, নাজমুল হক নান্নু ও দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী- খুলনা ও মহানগর, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন- মাদারীপুর, মজিবুর রহমান সারোয়ার- ভোলা, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল- যশোর, খায়রুল কবির খোকন- নাটোর, হাবিবউন নবী খান সোহেল- বগুড়া ও গাইবান্ধা, হারুন অর রশীদ- নওগাঁ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন- মুন্সিগঞ্জ, রুহুল কুদ্দুস তালুকদার দুলু- বাগেরহাট ও চুয়াডাঙ্গা, নজরুল ইসলাম মঞ্জু- নড়াইল, আসাদুল হাবিব দুলু- দিনাজপুর ও সৈয়দপুর, ডা. সাখাওয়াত হোসেন জীবন- সুনামগঞ্জ, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন- পিরোজপুর, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি- সাতক্ষীরা এবং ঝিনাইদহ জেলা সভাপতি মশিউর রহমান- কুষ্টিয়া জেলায় কর্মী সভা করার দায়িত্ব দেয়া হয়েছে।

নেতাকর্মীদের গণগ্রেপ্তার শুরু হয়েছে : সরকারের নির্দেশে কোনো ইস্যু ছাড়াই বিরোধীদলের নেতাকর্মীদের গণগ্রেফতার ও হয়রানি শুরু করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল নয়াপল্টন কার্যালয়ে অনুষ্ঠিত একই সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।
 
রিজভী বলেন, কোনো ইস্যু বা আন্দোলন সংগ্রাম কিংবা কোনো কারণ ছাড়াই বিশেষ অভিযানের নামে দেশব্যাপী বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের ফের গণগ্রেফতার শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ অভিযানের নামে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে চলছে পুলিশ ও ডিবির তাণ্ডব। বাড়িতে নেতাকর্মীদের না পেলে তাদের পরিবারের সদস্যদের লাঞ্ছিত করা হচ্ছে। রক্ষা পাচ্ছে না শিশুরাও।

ঢাকা, গাজীপুর, জামালপুর, সাতক্ষীরা, ঝিনাইদহ, মেহেরপুর, বাগেরহাট, পঞ্চগড়, কুমিল্লা, সিরাজগঞ্জ, বগুড়া, গাইবান্ধা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশি অভিযানের নামে ব্যাপক ধরপাকড়, হয়রানি ও নির্যাতনের অভিযোগ করেন রিজভী। সংবাদ সম্মেলনে রিজভী আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার অভিযান, বাসায় বাসায় পোশাকধারী পুলিশ ও সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশের অভিযান এবং সরকারি ক্যাডারদের বেপরোয়া রক্তারক্তির শিকার হয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এছাড়া অবিলম্বে এ ধরণের অমানবিক, ন্যাক্কারজনক পুলিশি অভিযান বন্ধের আহবান জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!