• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপিকে পকেট রাজনীতি বন্ধ করতে হবে: নোমান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৬, ০৪:০১ পিএম
বিএনপিকে পকেট রাজনীতি বন্ধ করতে হবে: নোমান

ঢাকা: বিএনপিকে পকেট রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, কেউ যদি বুঝতে পারেন, আব্দুল্লাহ আল নোমানের মাধ্যমে সে কিছু (নেতা) হতে পারবেন তাহলে সেই ব্যক্তি আমার পিছু পিছু ঘুরবেন। অর্থাৎ ওই ব্যক্তি আমার পকেটের মধ্যে থাকবে। এই পকেট রাজনীতি বিএনপিকে বন্ধ করতে হবে। কারণ কোন ব্যক্তির উপর নির্ভর করে নেতা হলে সেটা ফলপ্রসূ হয় না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে এক আলোচনা সভায় এ আহ্বান জানান আবদুল্লাহ আল নোমান। ‘রক্তঝরা মতিহার ২২ শে ডিসেম্বর ১৯৮৪’ স্মরনে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রিজভী আহমেদ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্ট`স অ্যাসোসিয়েশন।

বিএনপির ত্যাগী নেতারা দলে মূল্যায়িত হচ্ছেন না বলে দাবি করে নোমান বলেন, বিগত দিনে নেতাকর্মীদের কর্মের মধ্যে দিয়ে মূল্যায়ন করা হতো। যার ফলে নোমানকে প্রয়োজন ছিল। কিন্তু এখন সেটা হয় না। ফলে আমাদের মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। এছাড়া আমরাও ত্যাগীদের মূল্যায়ন করতে পারছি না। ফলে ত্যাগীরা মূল্যায়িত হচ্ছে না।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি নেতা আনোয়ার হোসেন, তাইফুল ইসলাম টিপু ও অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!