• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপিকে রাজপথে নামতে দেওয়া হবে না: হানিফ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৬, ০৪:৩৯ পিএম
বিএনপিকে রাজপথে নামতে দেওয়া হবে না: হানিফ

ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন বর্জন করে বিএনপি। আর এ নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসে। এদিকে আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালনের ঘোষণা দেন। অন্যদিকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ঘোষণা দিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি দিলে তৈরি হয় উত্তেজনা।

পাল্টাপাল্টি এ কর্মসূচির ফলে পুলিশ ঢাকায় ১৪৪ ধারা জারি করে সমাবেশের পথ বন্ধ করে দিলে খালেদা টানা অবরোধের ঘোষণা দেন। এরপর তিনমাসে নজিরবিহীন সহিংসতা ও নাশকতায় দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়।

এদিকে এ সহিংসতা ও নাশকতায় বিএনপিকেই দায়ী করে আসছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। ঢাকায় এক সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগ ৫ জানুয়ারি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করবে। জনগণ বিএনপিকে রাস্তায় নামতে দিবে না। বিএনপিকে এই দিবস নিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন করতে রাজপথে নামতে দেওয়া হবে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি উপলক্ষে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের এক যৌথসভায় এসব কথা বলেন হানিফ। তিনি বলেন, ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পলন করবে আর বাংলার মানুষ বসে থাকবে না। বাংলার জনগণ এটা মেনে নেবে না।

বিএনপি শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে উল্লেখ করে হানিফ বলেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ‘ভুল করেছে’। ওই দিন যদি গণতন্ত্রের হত্যা চেষ্টা হয়ে থাকে, তবে সেটা করেছে বিএনপি। কারণ ওই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তারা মানুষকে শান্তিতে ভোট দিতে দেয়নি। ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছে।

যৌথসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। অন‌্যদের মধ‌্যে সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বক্তব্য দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!