• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বিএনপির মনোনয়ন নিলেন ১৫ প্রার্থী


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০১৮, ১০:৪৪ পিএম
বিএনপির মনোনয়ন নিলেন ১৫ প্রার্থী

ঢাকা : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য বিএনপির মনোনয়নপত্র কিনেছেন ১৫ জন আগ্রহী প্রার্থী।

বুধবার (২০ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে নগদ মূল্যে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।  

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আগ্রহী প্রার্থী এবং তাদের মনোনীত প্রতিনিধির হাতে মনোনয়নপত্র তুলে দেন। প্রতিটি মনোনয়নপত্রের মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা। তিন সিটির মধ্যে রাজশাহীতে রয়েছেন মাত্র একজন আগ্রহী প্রার্থী। বরিশাল সিটি করপোরেশনে ৮ জন এবং সিলেট সিটি করপোরেশনের জন্য আগ্রহী প্রার্থীর সংখ্যা ৬ জন। তাদের কেউ সশরীরে, কেউবা প্রতিনিধি পাঠিয়ে নয়াপল্টন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গতকাল সকাল ১০টায় নয়াপল্টনের কার্যালয় থেকে সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন রিজভীর কাছে থেকে। এরপর রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, আসাদুল করীম শাহিন, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

সিলেটে মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিনিয়র সহ-সভাপতি হাজী আবুল কাইয়ুম জালালী পংখী, সহ-সভাপতি রেজাউল কয়েস হাসান লোদী ও মহানগর নেতা সালাহ উদ্দিন রিমন এ পদে লড়তে আগ্রহী।  

বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও মেয়র পদে নির্বাচন করতে আগ্রহীর তালিকায় রয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল­াহ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দীন সিকদার, বরিশাল জেলা (দক্ষিণ) সভাপতি এবাদুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, যুবদল নেতা আলী হায়দার বাবুল ও ছাত্রদল নেতা আফরোজা খানম নাসরিন।

গতকাল দুপুরে রিজভী বলেন, তিন সিটিতে নির্বাচনের বিষয়টি নির্ভর করছে আগামী ২৬ জুন অনুষ্ঠিতব্য গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ফলাফল দেখার পর। তবে প্রাথমিক প্রক্রিয়া হিসেবে মনোনয়ন ফরম বিক্রি, জমাদান ও সাক্ষাৎকারের কাজগুলো সম্পন্ন করে রাখা হবে।  

বর্তমানে সিলেট, রাজশাহী ও বরিশালের মেয়ররা সবাই বিএনপির। ২০১৩ সালে একই দিনে অনুষ্ঠিত নির্বাচনে তারা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের হারিয়ে মেয়র নির্বাচিত হন। বিএনপি আগামী নির্বাচনেও তাদের অবস্থান ধরে রাখতে চাইছে। তবে সরকারি দল আওয়ামী লীগও এই তিন সিটি পুনরুদ্ধারে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!