• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিএনপির মনোনয়ন পত্র তুললেন তাবিথ-রিপন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০১৮, ০৩:৪২ পিএম
বিএনপির মনোনয়ন পত্র তুললেন তাবিথ-রিপন

ফাইল ছবি

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে ফরম কিনেছেন সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় আসা তাবিথ আউয়াল এবং ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

এ দিকে রোববার (১৪ জানুয়ারি) সবার আগে নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম তোলেন বিএনপির সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদও।

শনিবার এই নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণার কথা থাকলেও ওই রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে রোববার সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ফরম বিক্রির ঘোষণা দেয়া হয়। সোমবার পর্যন্ত এই ফরম জমা দেয়া যাবে এবং রাত সাড়ে আটটায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

দুই আলোচিত নেতাই ফরম তুলে মনোনয়ন পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসের কথা জানিয়েছেন গণমাধ্যমকর্মীদের।

তাবিথ আওয়াল ২০১৫ সালের নির্বাচনে ২০ দলের প্রার্থী হয়ে নির্বাচন করেন। তবে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে দুপুরের দিকে ভোট বর্জন করেন। সেবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রায়ত মেয়র আনিসুল হক নির্বাচিত হন।

এদিকে ওই নির্বাচনে ঢাকা দক্ষিণ থেকে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন রিপন। তবে বিএনপি শেষ পর্যন্ত মির্জা আব্বাসকে সমর্থন দেয়ায় রিপন আর প্রচারে নামেননি। তবে মনোনয়নপত্র প্রত্যাহারও করেননি তিনি।

আর বাসা পাল্টে রিপন এখন ঢাকা উত্তর সিটির ভোটার এবং ২৬ ফেব্রুয়ারির ভোটে তিনি ধানের শীষ প্রতীক পেতে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখাও করেছেন।

মেজর আখতার ও কাইয়ুম
ঢাকার উত্তর অংশে নির্বাচনে বিএনপির হয়ে প্রার্থী হতে পারেন, এমন কোনো সম্ভাবনার কথা এতদিন শোনা না গেলেও মনোনয়ন ফরম তুলেছেন সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান এবং ঢাকা উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুমও।

আকতারুজ্জামান ১৯৯১ ও ১৯৯৬ সালে কিশোরগঞ্জের কটিয়াদী থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তিনি খালেদা জিয়ার কঠোর সমালোচনা করেন এবং এ কারণে বিএনপির সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়।

গুলশানে ইতালীয় নাগরিক তাভেল্লা সিজার হত্যা হামলার আসামি কাইয়ুম এখন মালয়েশিয়ায় অবস্থান করছেন। তার হয়ে ফরম তুলেছেন ঢাকা উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু।

বিএনপির এই মনোনয়ন ফরম ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। আগামীকাল সোমবার বিকাল চারটার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন জমা দিতে হবে।

২৬ ফেব্রুয়ারির ভোটে অংশ নিতে হলে নির্বাচন কমিশনে প্রার্থিতা জমা দিতে হবে ১৮ জানুয়ারির মধ্যে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!