• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপির মনোনয়ন পত্র নিলেন যারা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০১৮, ০৭:২৫ পিএম
বিএনপির মনোনয়ন পত্র নিলেন যারা

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের জন্য মনোনয়ন পত্র দেয়া শুরু করেছে বিএনপি। এরই মধ্যে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করতে কয়েকজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা যায়, ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে বিএনপির সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ, বিএনপির সাবেক এমপি মেজর (অব.) আক্তারুজ্জামান, ব্যবসায়ী আব্দুল আওয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোববার (১৪ জানুয়ারি) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা মনোনয়ন পত্র সংগ্রহ করেন। মনোনয়ন সংগ্রহের পর মোহাম্মদ শাকিল ওয়াহেদ দুপুরে আগারগাঁও নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে স্থাপিত ঢাকা উত্তর সিটির রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র নেন।

এদিকে, দেশের বাহিরে অবস্থান করার কারণে এম এ কাইয়ুমের পক্ষে মনোনয়ন কেনেন ভারপ্রাপ্ত সভাপতি বজলুল বাসিত আঞ্জুম।

বিএনপির এই মনোনয়ন ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। সোমবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন জমা দিতে হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন সদ্য প্রয়াত আনিসুল হক। চিকিৎসাধীন অবস্থায় গতবছরের ৩০ নভেম্বর তার মৃত্যুতে স্থানীয় সরকার বিভাগ ১ ডিসেম্বর থেকে ওই পদটি শূন্য ঘোষণা করে।

এরপর গত ৯ জানুয়ারি ডিএনসিসি’র মেয়র পদে উপ-নির্বাচন, সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ডিএসসিসি’র সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!