• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ব্রাম্মণবাড়িয়া-৫ নবীনগর

বিএনপির মনোনয়ন প্রত্যাশী আব্দুল্লা আল বাকী


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০৯:৪৬ এএম
বিএনপির মনোনয়ন প্রত্যাশী আব্দুল্লা আল বাকী

ঢাকা: অ্যাডভোকেট আব্দুল্লা আল বাকী। সুপ্রিম কোর্টের একজন পরিচিত আইনজীবী। পরিশ্রমপ্রিয় এ মানুষটি সব সময়ই স্বাধীন বিচার বিভাগ, আইনের শাসন, দেশ  জাতি ও দলের চিন্তা করেন। ছোট বেলা থেকেই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে দল করে আসছেন।

ছাত্র রাজনীতিতেই তিনি জাতীয়বাদী ছাত্রদলের সঙ্গে যুক্ত থেকে কাজ করে শহীদ জিয়ার আদর্শ নিয়ে। তৃণমুল থেকে উঠে আসা আব্দুল্লা আল আল বাকী ওয়ার্ড, ইউনিয়ন, থানা ও জেলা বিএনপির বিভিন্ন কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। শুধু জেলা কমিটিতেই নয়, দলের জন্য কাজ করছেন দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণ সুপ্রিম কোর্টের আইনজীবীদের মাঝেও। নেতৃত্ব দিচ্ছন জাতীয়তাবাদী যুব আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে। আইন আদালত ও মানবাধিকার নিয়ে তিনি কাজ করছেন দেশব্যাপী। আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় তিনি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আইনজীবীদের প্রিয়মুখ আব্দুল্লা আল বাকী সবার কাছে সদা হাস্যজ্জল। শুধু তাই নয়, শিক্ষিত ভদ্র বিনয়ী ব্যক্তিত্ব হিসেবে তিনি ইতি মধ্যে বেশ পরিচিতি অর্জন করেছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন আলাপ ফাসের ঘটনায় হাইকোর্টে রিট মামলাসহ গুরুত্বপূর্ণ অনেক মামলা করেছেন। করেছেন জনগুরুত্বপূর্ণ অনেক মামলা।

ব্রাক্ষণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ অনেক নেতাকর্মীর মামলা পরিচালনা করেছেন হাইকোর্টে। দলের দুর্দিনে নেতাকর্মীদের পাশে থেকে আইনী লড়াই করেছেন দিনের পর দিন। আব্দুল্লা আল বাকী সলিমগঞ্জ শহীদ জামাল স্মৃতি সংসদের সভাপতি হিসাবে রাজনীতি শুরু করেন। ডিগ্রিতে পড়ার সময়ে সলিমগঞ্জ ইউনিয়ন বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন। নেতৃত্বের গুনাবলি দেখে দল তাকে নবীনগর থানা যুবদলের আইন বিষয়ক সম্পাদকের পদ দেয়। নবীনগর থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন তিনি।

বর্তমানে নবীনগর উপজেলা ও ব্রাম্মণবাড়িয়া জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। আগামী ১১তম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ব্রাম্মণবাড়িয়া-৫ নবীনগর সংসদীয় আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী। বিএনপির আইনজীবী কোটায় তিনি এবারের নির্বাচনে দলের কাছ থেকে মনোনয়ন পাবেন বলে আশা করছেন বাকীর সহকর্মী আইনজীবী ও এলাকাবাসী।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!