• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপির মুখে স্বাধীনতাবিরোধীদের বিচার, বছরের সেরা কৌতুক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০১৬, ০৭:৫৯ পিএম
বিএনপির মুখে স্বাধীনতাবিরোধীদের বিচার, বছরের সেরা কৌতুক

ঢাকা: বিএনপির স্বাধীনতাবিরোধীদের বিচার চাওয়াটা বছরের সেরা কৌতুক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপিও স্বাধীনতাবিরোধীদের বিচার চায়- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ওই বক্তব্যের বিষয়ে এই কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ফখরুলের ওই বক্তব্য মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঙ্গে তামাশা ও রসিকতা ছাড়া আর কিছুই নয়।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের ফখরুলকে উদ্দেশ করে বলেন, যারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গে জোট করে, তাদের গাড়িতে দেশের পতাকা তুলে দেয়। তাদের বাঁচাতে বিনা দোষে মানুষ হত্যা করে তাদের মুখে এসব কথা মানায় না। আপনারা আর কত নিষ্ঠুর তামাশা, মিথ্যাচার করবেন?

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে সেতুমন্ত্রী বলেন, পঁচাত্তরে যারা জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে জননেত্রী শেক হাসিনা ও তার বোন শেখ রেহানাকে এতিম করেছে, তারাই আপনাকে বিধবা করেছে। আপনিও আপনার স্বামীকে হারিয়েছেন। আপনার স্বামী যদি বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত না করত, তাদের এদেশে পুনর্বাসন না করত, তাহলে এই খুনি চক্র তাকে হত্যা করার সাহস পেত না।

খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে তিনি আরো বলেন, আপনি মনে রাখবেন হত্যা, হত্যাকে ডেকে আনে। রক্ত, রক্তকে ডেকে আনে। খুন, খুনকে ডেকে আনে। ইতিহাস কখনো মিথ্যা বলে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে আওয়ামী সাধারণ সম্পাদক বলেন, স্বাধীনতাবিরোধীরা এখনো প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করে যাচ্ছে, আর তাদের প্রশ্রয় দিয়েছে এদেশের একটি রাজনৈতিক দল। এ পর্যন্ত ২০ বার প্রধানমন্ত্রীর জীবনের ওপর হামলা হয়েছে, প্রতিবারই আল্লাহর অশেষ রহমতে বেঁচে গেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ  হাসিনার নেতৃত্বে  দেশ যখন সমৃদ্ধি ও উন্নয়নের পথে এগুচ্ছে, ষড়যন্ত্রকারীরা তখনই এই যাত্রা থমকে দেয়ার ষড়যন্ত্র করছে। কিভাবে উন্নয়নের এই গতিকে থামিয়ে দেয়া যায় তারা সব সময় সেই ষড়যন্ত্রে লিপ্ত বলে জানান তিনি।

সম্প্রতি হাঙ্গেরি সফরে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানে যান্ত্রিক ত্রুটির কথা উল্লেখ করে আওয়ামী লীগের এ্ই নেতা বলেন, ইতোমধ্যে বিমানের ওই ঘটনার রহস্য উন্মোচিত হতে শুরু করেছে, এখানেও প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছিল কি না, এ রহস্যও উন্মোচিত হবে।

ইডেন কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমি সেই ছাত্রলীগকে চাই না, যারা হলের রুম ও সিট ভাগাভাগি নিয়ে মারামারি করবে। যারা ভর্তির সময় প্রভাব বিস্তার করে কর্তৃপক্ষের ওপর অহেতুক চাপ সৃষ্টি করবে।

তিনি বলেন, যাদের কলেজে লেখাপড়া শেষ হয়ে গেছে কিংবা তারা আর নিয়মিত শিক্ষার্থী না, এ রকম কেউ যেন হলে না থাকে। তোমাদের সময় শেষ, তোমরা ক্যাম্পাস ছেড়ে দাও।’

ইডেন কলেজ ছাত্রলীগ শাখার আহ্বায়ক তাছলিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের মহিলা ও শিশুবিষয়ক সম্পাদক ফজিলাতুন-নেসা ইন্দিরা, ইডেন কলেজের অধ্যক্ষ গায়ত্রী চ্যাটার্জি, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!