• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিএনপির যৌথসভা রোববার


বিশেষ প্রতিনিধি নভেম্বর ১২, ২০১৬, ০৫:১২ পিএম
বিএনপির যৌথসভা রোববার

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য এক যৌথসভা ডেকেছে বিএনপি। রোববার (১৩ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স হলে এই সভা অনুষ্ঠিত হবে।

শনিবার (১২ নভেম্বর) বিএনপির দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ১৭ নভেম্বর মওলানা ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করতে যাচ্ছে বিএনপি। দিবসটি পালনের জন্য বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে সদস্য সচিব করে ১১৩ সদস্যের কমিটি গঠন করেছে দলটি।

মওলানা ভাসানী ১৮৮০ সালে সিরাজগঞ্জ জেলার ধানগড়া গ্রামে জন্মগ্রহণ করেন। সুদীর্ঘ ৭৫ বছরের অধিককাল জাতীয় জীবনের এমন কোনো গুরুত্বপূর্ণ ঘটনা নেই যেখানে তার সক্রিয় ভূমিকা ছিল না। মওলানা ভাসানী ছিলেন আমাদের স্বাধীনতা সংগ্রামের অগ্রনায়ক, মুক্তিযুদ্ধে প্রবাসী বিপ্লবী সরকারের উপদেষ্টা পরিষদ চেয়ারম্যান। 

রাজনৈতিক জীবনে তিনি আজীবন শোষিত মানুষের পক্ষ নিয়ে শাসকগোষ্ঠীকে দিক-নির্দেশনা দিয়ে গেছেন। তিনি নিপীড়িত নির্যাতিত মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সব সময় থেকেছেন আপোশহীন নেতৃত্বের ভূমিকায়।

১৯৭৬ সালের ১৭ নভেম্বর ৯৬ বছর বয়সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন ‘নিপীড়িত মানুষের কণ্ঠস্বর’খ্যাত মহান এই নেতা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!