• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘বিএনপির লোক হাসানের নাম প্রকাশ করেছে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৭, ০৭:২৯ পিএম
‘বিএনপির লোক হাসানের নাম প্রকাশ করেছে’

ঢাকা: বিএনপি সার্চ কমিটির জন্য কাদের নাম দিয়েছে, তা জানতে ওবায়দুল কাদেরকে রাষ্ট্রপতির কাছে যাওয়ার দরকার নেই। বিএনপির বহু লোক আছেন, যাঁরা প্রকাশ করবেন, কমিটিতে অমুক নাম দেওয়া হয়েছে, তমুক নাম দেওয়া হয়েছে। তারাই নাম প্রকাশ করেছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার(২৩ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে বিএনপির পক্ষ থেকে কে এম হাসানের নাম দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিভিন্ন সমাবেশে বলেছেন। এর প্রতিবাদ ও ওবায়দুল কাদেরের বক্তব্য প্রত্যাহারের দাবিও জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। নামের বিষয়ে ওবায়দুল কাদের কিভাবে জানলেন সে প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই বর্ষিয়ান নেতা এ কথা বলেছেন।

 সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে তিনি বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিব্লেটের সঙ্গে মন্ত্রণালয়ে নিজ কক্ষে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী।

এসময় সাংবাদিকেরা জানতে চান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাঁরা রাষ্ট্রপতির কাছে কার নাম দিয়েছেন, তা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কীভাবে জানল? জবাবে সাবেক এই ছাত্রনেতা বলেন, বিএনপি নাম প্রস্তাবের আগে নিজেদের মধ্যে আলোচনা করেছে। সেই আলোচনা কি কেবল স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে সীমাবদ্ধ ছিল? তাঁদের কারও কাছ থেকে বেরিয়ে এসেছে বিচারপতি কে এম হাসানের নাম।

তোফায়েল আহমেদ বলেন, তাদের দলের (আওয়ামী লীগের)​ সাধারণ সম্পাদক একজন দক্ষ রাজনীতিবিদ। আমার কাছে বিস্ময়কর লেগেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য সরাসরি প্রত্যাখ্যান করতে পারেন নি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ওবায়দুল কাদের বক্তব্য অসত্য হলে তা প্রত্যাখ্যানের ভাষা আছে। কিন্তু মির্জা ফখরুলের বক্তব্যে তা পাওয়া যায় না। আওয়ামী লীগ প্রত্যাশা করে, রাষ্ট্রপতি একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন।

সোনালীনিউজ/আতা
 

Wordbridge School
Link copied!