• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই ওঠে না


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০১৭, ০৪:২৯ পিএম
বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই ওঠে না

ঢাকা: কোনো জায়গায়, কোনো অবস্থায় বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই ওঠে না- এমন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কী কারণে বলব? যারা ২০১৪ সালে মানুষকে জ্বালিয়ে–পুড়িয়ে মেরেছে।

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪–দলীয় জোটের এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন ডেকেছে তাদের, নির্বাচন কমিশন তো নির্বাচন পরিচালনা করবে। তাদের (নির্বাচন কমিশন) সঙ্গে আলোচনা হবে। আমাদের সঙ্গে আলোচনা কেন হবে?’

তিনি বলেন, বিএনপি চিরদিন চক্রান্তের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। চক্রান্তের বাইরে তারা কোনো দিন রাজনীতি করেনি। এবারও তাদের চক্রান্ত শুরু হয়ে গেছে। আমরা আশঙ্কা করছি, ২০০১ সালের মতো আবার জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের মধ্য দিয়ে সাহাবউদ্দিন-লতিফুর মার্কা নির্বাচন করার জন্য পাঁয়তারা শুরু করেছে।

মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন বর্জন করার অধিকার সবার আছে। কিন্তু জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন বিএনপিকে ডেকেছে। সেখানে তারা কথা বলবে। তাদের বক্তব্য থাকলে সেখানে বলতে পারে। কিন্তু কোনোভাবেই সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের একাংশের সাধারণ সম্পাদক শিরিন আক্তার প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!