• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে যা থাকছে


এম রহমান এপ্রিল ২, ২০১৭, ০৬:৩৩ পিএম
বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে যা থাকছে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং খালেদা জিয়া লন্ডন যাওয়ার পূর্বে জরুরি স্থায়ী কমিটির বৈঠক ডেকেছে বিএনপি। এ বৈঠকে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে বিএনপি। দলীয় একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

রোববার (২ এপ্রিল) দলের নীতিনির্ধারক স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে রাত সাড়ে আটটায়  বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার রাতে হঠাৎ করে এ সিদ্ধান্ত নেন বিএনপি প্রধান।  বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান বৈঠকের তথ্য সোনালীনিউজ ডটকমকে নিশ্চিত করেছেন।

দলীয় একটি সূত্রে জানা গেছে, রোববার রাতের বৈঠকে বিএনপি প্রধান কুমিল্লা সিটি নির্বাচনে (কুসিক) বিজয় এবং দেশে টানা জঙ্গিবিরোধী অভিযানসহ চলমান রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।

সূত্রটি আরও জানায়, এই বৈঠকে আগামী ৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ও ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে। ভারতে সঙ্গে প্রধানমন্ত্রী প্রতিরক্ষা চুক্তি সই করলে বিএনপি কি ধরনের কর্মসূচি দিবেন তাও নির্ধারণ করা হবে এই বৈঠকে।

এছাড়াও সূত্রটি আরও জানায়, আগামী নির্বাচনে অংশগ্রহন এবং দলের সাংগঠনিক অবস্থার খোঁজ খবর নিবেন দলীয় প্রধান খালেদা জিয়া। তাছাড়া চলতি মাসের মাঝামাঝি সময়ে বিএনপি প্রধান চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার কথা রয়েছে। তাই দেশ ত্যাগের পূর্বে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে পরামর্শ করবেন।

সোনালীনিউজডটকম/ঢাকা/এমআর

Wordbridge School
Link copied!