• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘বিএনপির ৫৯৬ জন নেতা ঢাকায় মিছিল করে দেখাক’


সাভার প্রতিনিধি জানুয়ারি ১৭, ২০১৭, ০৩:৪১ পিএম
‘বিএনপির ৫৯৬ জন নেতা ঢাকায় মিছিল করে দেখাক’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, বিএনপি শুধু কর্মসূচি দেয়। রাস্তায় বের হয় না। ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে নেতারা। তাহলে কর্মীরা কিভাবে আন্দোলনে শরিক হবে?

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা ১১ টার দিকে সাভারের হেমায়েতপুরে মহাসড়ক পরিদর্শন করতে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেছেন, আমি শুধু বিএনপিকে একটি কথাই বলবো, আপনারা যে জাম্বুজেট মার্কা কমিটি দিয়েছেন। এত সাহস যদি থাকে এই কমিটিতে ৫৯৬ জন সদস্য আছে। এই ৫৯৬ জন মিলে ঢাকায় একটি মিছিল করে দেখান। তারপর বুঝবো তাদের কত শক্তি।

তিনি বলেন, বিএনপি সব বিষয়কেই সন্দেহের চোখে দেখে। নারায়ণগঞ্জের নির্বাচন এত সুষ্ঠু হলেও সেটা নিয়ে তারা সন্দেহ প্রকাশ করেছে। ইসি পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতির প্রতি আওয়ামী লীগের আস্থাকেও এখন সন্দেহের চোখে দেখছে রুহুল কবির রিজভী। এমন কোনো জায়গা নেই তারা সন্দেহ প্রকাশ করে না। তারা সব ব্যাপারে অন্ধকারে ঢিল ছুড়ে। নালিশ ছাড়া তাদের আর কিছু নেই। বিএনপি এখন নালিশ নির্ভর পার্টিতে পরিণত হয়েছে। আমি মনে করি, বিএনপির নাম পরিবর্তন করে এখন বাংলাদেশ নালিশ পার্টি রাখা উচিত।

বক্তব্যের শুরুতেই ওবায়দুল কাদের বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচন উপহার দিচ্ছি। নারায়ণগঞ্জ তার উদাহরণ। টাঙ্গাইল, খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকায় যেসব সংসদীয় আসনে উপ-নির্বাচন হবে- সেইগুলোতেও সুষ্ঠু নির্বাচন হবে। ওইসব এলাকার আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঢাকায় ডেকে এনে নির্বাচনে প্রভাব বিস্তার থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিচার বিভাগের ওপর সরকার হস্তক্ষেপ করবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকারের সঙ্গে সম্পর্কযুক্ত কেউ অপরাধ করলে তাদেরকেও ছাড় দেওয়া হচ্ছে না। অপরাধী যদি সরকারি দল করে তবে তাকেও বিচারের আওতায় আসতে হবে। ইতোমধ্যে কয়েকটি চাঞ্চল্যকর ঘটনার বিচারে এর প্রমাণ মিলেছে।

মন্ত্রী এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে আট লেন মহাসড়ক নির্মাণের ঘোষণা দেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন লেখক-কলামিস্ট সৈয়দ মাকসুদুল ইসলাম, সংসদ সদস্য এনামুর রহমান, সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!