• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদ সাকিব


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৬, ২০১৮, ০৭:৫০ পিএম
বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদ সাকিব

ঢাকা: দেশে অথবা বিদেশে, গেল বছর দারুন কেটেছে বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। নিউজিল্যান্ডের বিপক্ষে যেমন ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন, তেমনি অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়েছেন ১০ উইকেট।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কার স্বরুপ বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শুধু তাই নয়, ২০১৭ সালের বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কারও জিতে নেন সাকিব আল হাসান।

বর্ষসেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন শ্যুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবাল। শনিবার (৬ জানুয়ারি) হোটেল সোনারগাঁওয়ের বলরুমে কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বর্ষসেরা ক্রীড়াবিদ হিসােবে সাকিবের নাম ঘোষণা করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি সাকিবের হাতে ট্রফি ও সনদপত্র তুলে দেন।  

এদিন অন্যান্য ক্রীড়ার বিভিন্ন ইভেন্টে বর্ষসেরাদের নাম ঘোষণা ও পুরষ্কার প্রদান করা হয়। প্রথমেই বর্ষসেরা ফুটবলরের নাম ঘোষনা করা হয়। পুরষ্কারটি জিতে নেন উদীয়মান ফুটবলার জাফর ইকবাল। এরপর বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় হিসাবে সোনম সুলতানা সোমার নাম ঘোষণা করা হয়।

এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে দশ মিটার এয়ার রাইফেল ইভেন্টের জুনিয়র বিভাগে রৌপ্যজয়ী অর্নব সারার লাদিফ। তিনি বর্ষসেরা শ্যুটাররের পুরষ্কার জিতেছেন। এছাড়া বর্ষসেরা দাবাড়ু হয়েছেন এনামুল হোসেন রাজীব। বর্ষসেরা সাঁতারু হয়েছেন জোনায়না আহমেদ। উদীয়মান অ্যাথলেট নির্বাচিত হয়েচেন জহির রায়হান।

অপরদিকে বর্ষসেরা কোচের পুরষ্কার জিতেছেন মোহাম্মদ সালাউদ্দীন। বর্ষসেরা সংগঠক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

বিশেষ সম্মাননা পেয়েছেন বাফুফের সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সহ সভাপতি বাদল রায়। নারী ফুটবলের জাগরণে তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হন মফিজুল হক (ফুটবল কোচ)। বর্ষসেরা পৃষ্ঠপোষক হয়েছে রবি।

বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) সভাপতি মোস্তফা মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার এশিয়া অঞ্চলের (এআইপিএস) সহ-সভাপতি সাবা নায়েকে, স্কয়ার টয়লেট্রিজের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ ও ক্রীড়ালেখক সমিতির সাধারন সম্পাদক রেজওয়ান উজ জামান রাজিব।

এক নজরে দেখে নিন ‘কুল-বিএসপিএ’ বর্ষসেরা পুরষ্কার জয়ীদের:

বর্ষসেরা ক্রীড়াবিদ: সাকিব আল হাসান
বর্ষসেরা ক্রিকেটার: সাকিব আল হাসান
বর্ষসেরা ফুটবলার: জাফর ইকবাল
বর্ষসেরা দাবাড়: এনামুল হোসেন রাজীব
বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড়: সোনম সুলতানা সোমা
বর্ষসেরা শ্যুটার: অর্নব সারার লাদিফ
বর্ষসেরা সাঁতারু: জোনায়না আহমেদ
বর্ষসেরা উদীয়মান অ্যাথলেট: জহির রায়হান
বর্ষসেরা কোচ: মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট)
বর্ষসেরা সংগঠক: মাহফুজা আক্তার কিরণ
তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব: মফিজ উদ্দিন (ফুটবল)
বর্ষসেরা স্পন্সর: রবি
বিশেষ সম্মাননা: সালাম মুর্শেদী ও বাদল রায়

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!