• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিকেএসপি’তে ফুটবল ও ক্রিকেট মাঠের উদ্বোধন


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৭, ০৫:৫০ পিএম
বিকেএসপি’তে ফুটবল ও ক্রিকেট মাঠের উদ্বোধন

ঢাকা: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) যুক্ত হলো আরও দুটি ক্রীড়া স্থাপনা। আর সেগুলো হল সিনথেটিক ফুটবল মাঠ ও আধুনিক ক্রিকেট মাঠ। রোববার (১৫ জানুয়ারি) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এবং উপমন্ত্রী আরিফ খান জয় মাঠ দু’টির উদ্বোধন করেন।

এর মধ্যদিয়ে বিকেএসপি’র চারটি ক্রিকেট মাঠের মধ্যে তিনটি মাঠই আধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন করা হলো। বিকেএসপি’র ক্রিকেট মাঠটি আধুনিকায়নে খরচ হয়েছে প্রায় ৪ কোটি টাকা ও সিনথেটিক টার্ফ স্থাপনে খরচ প্রায় ১০ কোটি টাকা। সংশ্লিষ্ট কোচদের মতে মাঠ দুটি সংযোজন হওয়ার ফলে বিকেএসপি’র প্রশিক্ষণার্থীদের অনুশীলনে আসবে আমূল পরিবর্তন, সৃষ্টি হবে নতুন উদ্দীপনা।

এদিন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী কলেজ শাখার সাধারণ শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান শাখার কার্যক্রম পরিদর্শনসহ বিকেএসপি’তে বিদ্যমান বিভিন্ন ক্রীড়া বিভাগের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তাঁদের সাথে ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. কাজী আখতার উদ্দিন আহমেদ ও বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান। যুব ও ক্রীড়া মন্ত্রণলেয়ের অধীন জাতীয় ক্রীড়া পরিষদ, বঙ্গবন্ধু ক্রীড়া সেবি কল্যান ফাউন্ডেশনসহ বিকেএসপি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। সর্বশেষ সন্ধ্যায় বিকেএসপি’র প্রশিক্ষণার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।   

এর আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এর সভাপতিত্বে বিকেএসপি’র বোর্ড সভায় অনুষ্ঠিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী এপ্রিল মাসে বিকেএসপি’তে সকল পর্যায়ের ক্রীড়াবিদ, সংগঠক ও ফেডারেশন সমুহের সমন্বয়ে একটি জাতীয় ক্রীড়া সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রথমবারের মত বিকেএসপি’তে জাতীয় ক্রীড়া সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!