• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিকেলে খালেদার রায়ের অনুলিপি পাওয়ার প্রত্যাশা


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ১০:৫৭ এএম
বিকেলে খালেদার রায়ের অনুলিপি পাওয়ার প্রত্যাশা

ঢাকা: সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের অনুলিপি পাওয়ার আশা করছেন তার আইনজীবী। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানান।
 
তিনি বলেন, সংশ্লিষ্ট আদালতের পেশকার মোকাররম হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে তারা আশা করছেন রায়ের সত্যায়িত অনুলিপি দিতে পারবেন।

তিনি বলেন, গতকাল বুধবারও এমন সম্ভাবনা ছিল, পাইনি। তবে জজ সাহেব যেহেতু ছেড়ে (স্বাক্ষর করেছেন) দিয়েছেন, তাই আশা করছি, আজ পেয়ে যাব।

বিচারকের স্বাক্ষর করা নথি আইনজীবী নিজেও দেখেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকেই ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক।

রায়ে তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড করা হয়। মামলার অন্য আসামিরা হলেন— মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!