• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ছাত্রীদের হল থেকে বিতাড়ন

বিকেলে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৮, ১০:১১ এএম
বিকেলে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ঢাকা: গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে সাধারণ ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, কেউ যদি অপরাধ করে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের আইনে তার বিচার হবে। কিন্তু রাতের অন্ধকারে কেন অভিভাবক ডেকে তাদের হল থেকে বের করে দেয়া হচ্ছে? আমাদের অনেকে ভেতর থেকে বলেছেন যে তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে, যেন কেউ কথা না বলে।

এদিকে রাতে হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় হল প্রাধ্যক্ষের পদত্যাগ চান তারা।

রাত ১২ টার পর এক ছাত্রীকে তার অভিভাবকের সাথে বের হয়ে যেতে দেখা যায়। শিক্ষার্থীরা জানান, সন্ধ্যার পর হল প্রাধ্যক্ষ কোটা আন্দোলনে জড়িতদের ডেকে হল ছেড়ে দিতে বলেন। তাদের কারণে হলে সমস্যা সৃষ্টি হচ্ছে বলে জানান। বের করে দেয়া ছাত্রীদের মধ্যে রয়েছেন অন্তি (পদার্থ), রিমি (পদার্থ), শারমিন (গণিত)। এছাড়াও অনেকের নাম পাওয়া যায়নি। সংখ্যা আরও বেশি হবে বলে দাবি করেছেন বেশ কয়েকজন ছাত্রী।

তারা বলেন, প্রাধ্যক্ষ অন্য মেয়েদের হল থেকে বের হতে দিচ্ছেন না। ফেসবুকে যেন কোনো ধরনের পোস্ট দেয়া না হয় সে ব্যাপারেও হুঁশিয়ার করছেন।

বিভ্রান্তিকর পোস্ট দেয়ার অভিযোগে ছাত্রীদের বের করে দিচ্ছে কবি সুফিয়া কামাল হল কর্তৃপক্ষ। হলের প্রাধ্যক্ষ সাবিতা রেজওয়ানা নিজেই বৃহস্পতিবার দিবাগত রাতে একথা জানান।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!