• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিকেলে দেশে ফিরবেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৭, ০৮:৫৪ এএম
বিকেলে দেশে ফিরবেন খালেদা জিয়া

ঢাকা: লন্ডনে চিকিৎসা শেষে দীর্ঘ তিন মাস পর বুধবার (১৮ অক্টোবর) বিকেলে দেশে ফিরছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সন্ধ্যা ৫ টা ২০মিনিটের সময় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা আছে তার। 

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, খালেদা জিয়া যখন দেশে ফিরছেন, তখন তার বিরুদ্ধে চারটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি আছে। এ অবস্থায় বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুরান ঢাকায় আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী আদালতে হাজিরা দিতে যাওয়ার সম্ভাবনা রয়েছে তার।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান সকালে জানান, ‘মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে খালেদা জিয়া লন্ডন থেকে এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে (ইকে-৫৮৬) ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন। আজ বিকাল ৫ টা ২০ মিনিটে তিনি ঢাকায় এসে পৌঁছাবেন। 

তিনি আরো বলেন, ‘দেশে ফেরার সময় লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান  তারেক রহমান, স্থানীয় বিএনপির নেতাকর্মী ও পরিবারের সদস্যরা খালেদা জিয়াকে বিদায় জানান। ঢাকায় ফেরার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতারা তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন।’

প্রসঙ্গত, গত ১৬ জুলাই চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। সেখান থেকে এক মাসের মধ্যেই ফেরার কথা থাকলেও চিকিৎসার সময় প্রলম্বিত হওয়ায় দেশে ফিরতে দেরি হয়। এই পরিস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা তার দেশে ফেরা নিয়ে প্রশ্ন তোলেন। এমনকি বিভিন্ন গণমাধ্যমেও তার দেশে ফেরা নিয়ে প্রশ্ন তোলা হয়।

এই পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর দু’টি মামলায় গ্রেপ্তারি জারি হলে বিএনপি নেতারা জরুরি বৈঠকে বসে দলের মহাসচিবের মাধ্যমে খালেদা জিয়াকে দেশে ফেরার পরামর্শ দেন। দু’টি মামলায় ১৯ অক্টোবর তার আদালতে হাজিরা দেওয়ার কথা রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!