• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘বিচার বিভাগ স্বাধীন বলেই ষোড়শ সংশোধণী বাতিল হয়েছে’


কুষ্টিয়া প্রতিনিধি আগস্ট ৭, ২০১৭, ০৩:৪৪ পিএম
‘বিচার বিভাগ স্বাধীন বলেই ষোড়শ সংশোধণী বাতিল হয়েছে’

কুষ্টিয়া: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব উল আলম হানিফ বলেছেন, সরকার বিচার বিভাগকে কখনো নিয়ন্ত্রণ করেনি। শেখ হাসিনার সরকার স্বাধীন বিচার ব্যবস্থার প্রতি পূর্ণ আস্থাশীল। বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন বলেই ষোড়শ সংশোধণী বাতিলের রায় দিতে পেরেছে।

সোমবার (৭ আগস্ট) সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে কুষ্টিয়া শহর সমাজসেবার অধীনে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার কার্ড বিতরণকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ষোড়শ সংশোধণী বাতিল হয়ে যাওয়ার পর জাতীয় সংসদে এ নিয়ে আলোচনা হয়েছে। এর বাইরে কে কোন মন্তব্য করলো তাতে কিছু যায় আসে না। এটা কোন দলীয় বা সরকারের সিদ্ধান্ত নয় বলেও তিনি উল্লেখ করেন।

এ সময় হানিফ বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের পাশাপাশি অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সরকার অসহায় মানুষের জন্য বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিনা খরচে লেখাপড়াসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিবুর রহমান, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রোখসানা পারভীন প্রমুখ।

শহর সমাজসেবা অফিসার কাজী কাদীর মোহাম্মদ ফজলে রাব্বী জানান, শহর সমাজসেবার আওতায় ২১টি ওয়ার্ডের ৯৯৩ জনের মাঝে ৮৮লক্ষ ৫০ হাজার টাকার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার বহি বিতরণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!