• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘বিচার বিভাগের ভাবমূর্তি নিয়ে কাদা ছোড়াছুড়ি বন্ধের আহবান’


আদালত প্রতিবেদক মে ২, ২০১৭, ০৪:২১ পিএম
‘বিচার বিভাগের ভাবমূর্তি নিয়ে কাদা ছোড়াছুড়ি বন্ধের আহবান’

ঢাকা: বিচার বিভাগের ভাবমূর্তি নিয়ে কাদা ছোড়াছুড়ি বন্ধের আহবান জানিয়েছে সুপ্রিমকোর্টের আইনজীবীদের সংগঠন ন্যাশনাল ল’ ইয়ার্স কাউন্সিল। মঙ্গলবার (২ মে) দুপুরে সংগঠনের পক্ষে এ বিষয়ে বিবৃতি দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান ও অ্যাডভোকেট এস.এম জুলফিকার আলী জুনু।

এতে বলা হয়, স্বাধীন বিচার বিভাগের প্রধান বিচারপতি এসকে সিনহার বক্তব্য ও কর্মকাণ্ড নিয়ে মন্ত্রী, রাজনীতিবিদ, আইনজীবী ও আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠন নানারূপ বিভ্রান্তিমূলক মন্তব্য করছেন। বক্তব্য দিচ্ছেন যা বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হচ্ছে। যা স্বাধীন বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপের শামিল বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়। এগুলো স্বাধীন বিচার বিভাগকে দেশের জনগণের সামনে হেয় প্রতিপন্ন করারই যড়যন্ত্র। ফলে জনমনে বিচার বিভাগ নিয়ে বিভ্রান্তি সৃস্টি হচ্ছে বলে মনে করে আইনজীবীদের এ সংগঠনটি।

রাষ্ট্রের এই গুরুত্বপূর্ণ বিভাগের প্রধানকে নিয়ে বিরূপ মন্তব্য না করতে সচেতন হওয়ার আহবান জানিয়েছে ন্যাশনাল ল ইয়ার্স কাউন্সিল।

দেশের আইনের শাসন প্রতিষ্ঠায় এবং স্বাধীন বিচার বিভাগের ভাবমূর্তি সমুন্নত রাখার ক্ষেত্রে দলমত নির্বিশেষে দেশের সকল আইনজীবীদেরকে এগিয়ে আসার আহবান জানানো হয়েছে বিবৃতিতে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!