• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিচার বিভাগের সঙ্গে সরকারের কোনো দূরত্ব নেই


আদালত প্রতিবেদক মে ৪, ২০১৭, ০১:১৬ পিএম
বিচার বিভাগের সঙ্গে সরকারের কোনো দূরত্ব নেই

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলছেন, বিচার বিভাগের সঙ্গে সরকারের কোনো দূরত্ব নেই। বিচার বিভাগ ঢেলে সাজাতে সরকারের পক্ষ থেকে প্রতিবন্ধকতা ও বাধা আসছে- প্রধান বিচারপতির কাছ থেকে এমন বক্তব্য আসার পর আইনমন্ত্রী এমন কথা বললেন।

বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, গতকাল প্রধান বিচারপতি নিজেই পরিষ্কার করেছেন যে, বিচার বিভাগের সঙ্গে সরকারের কোনো দ্বন্দ্ব এবং দূরত্ব নেই।

এর আগে বুধবার বগুড়ায় এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বলেছিলেন, বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। আমি অনেক আশা নিয়ে বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করে যাচ্ছি। কিন্তু সরকারের মধ্য থেকেই প্রতিবন্ধকতা ও বাধা আসছে।

প্রধান বিচারপতি বলেন, যেখানে প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলছেন, সেখানে আইন মন্ত্রণালয় চিঠি দিয়ে বলছে সেটা সম্ভব নয়। তিনি প্রশ্ন তোলেন কিন্তু কেন? প্রধানমন্ত্রীকেও ভুল বোঝানো হচ্ছে। পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে ভাঙার চেষ্টা করা হচ্ছে।

একইদিনে সচিবালয়ে আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতি যে বক্তব্য দিয়েছেন, সে বিষয়ে আমি কোনো বক্তব্য দেবো না। আমি কোনো কথাই বলেবো না, এটা পরিষ্কার করে বলতে চাই। যেসব বক্তব্য তিনি দিয়েছেন আপনারা গণমাধ্যম সেটার বিচার করবেন, দেখবেন। আমার যদি কোনো বক্তব্য থাকে তাহলে আমি সেটা তার সামনেই দেবো।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!