• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিচারককে ৩ কোটি টাকা ঘুষ দিয়েছিল তারেক!


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৩, ২০১৬, ০১:১০ এএম
বিচারককে ৩ কোটি টাকা ঘুষ দিয়েছিল তারেক!

বিচারিক আদালতের বিচারক মোতাহার হোসেনকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ৩ কোটি টাকা ঘুষ দিয়েছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শুক্রবার (২২ জুলাই) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে ঢাকা মহানগর পূজা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ দাবি করেন। ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি জে. এল. ভৌমিকের সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ভারতীয় ডেপুটি হাই কমিশনার আদর্শ সাইকা, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ডি এন. চ্যাটার্জী উপস্থিত ছিলেন।

শেখ সেলিম বলেন, ‘ওই যে খালেদা জিয়ার একটা পোলা আছে না, তারেক রহমান। চোর, চুরি করে টাকা পাচার কইরা বাইরে নিছে। বিচারের সময় কী করছে জানেন? মোতাহার নামের এক বিচারককে ৩ কোটি টাকা ঘুষ দিয়ে কোনো মতে তারে বাঁচাবার জন্য বলছে। বলছে আমারে বাঁচায়া দাও কোনোভাবে। ঘুষ দিছে। ওই ব্যাটা করছে কি; যেদিন রায় দিছে ওইদিন রাতেই পালাইয়া গেছে। কারণ, তিনি জানেন নিম্ন আদালত যে রায় দিছে তা ঠিকমত দেন নাই।’

শেখ সেলিম আরও বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার জন্য ভারতের ১৮ হাজার সৈন্য রক্ত দিয়েছে। এই রক্তের বন্ধন কেউ কখনো ছিন্ন করতে পারবে না। এটা চিরস্থায়ী বন্ধন।”
আওয়ামী লীগের এই নেতা বলেন, ভারতের সঙ্গে আমাদের আদর্শের মিল আছে। তারও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, আমরাও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র।’

বৃহস্পতিবার (২১ জুলাই) মুদ্রাপাচার মামলায় নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদন্ড ও ২০ কোটি টাকার অর্থদন্ড দিয়েছেন হাইকোর্ট।

সেই সঙ্গে তারেক রহমানের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াস উদ্দিন আল মামুনের সাত বছরের কারাদন্ড বহাল রাখা হয়েছে। তবে তাকে বিচারিক আদালতের দেয়া ৪০ কোটি টাকা অর্থদন্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!