• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিচারকদের চাকরির শৃঙ্খলা বিধিমালা গেজেট ফাইনাল


আদালত প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০১:৫২ পিএম
বিচারকদের চাকরির শৃঙ্খলা বিধিমালা গেজেট ফাইনাল

ঢাকা: নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা গেজেট ফাইনাল ড্রাফট করে সুপ্রিম কোর্টে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, খুব অল্প সময়ের মধ্যেই সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি নিয়োগ দেয়া হবে। বিচারপতি নিয়োগ নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী। মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বিচার প্রসাশন প্রশিক্ষণ ইনস্টিটিউটে অতিরিক্ত জেলা জজ মানের বিচার বিভাগীয় কর্র্মকর্তাদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা চলে যাওয়ার পর বিচার বিভাগের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি উত্তর দিতে অস্বীকৃতি জানান।

বিচারপতি সিনহার বিরুদ্ধে দুদক অনুসন্ধান করবে কিনা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, দুর্নীতির বিষয়ে তদন্ত করার এখতিয়ার দুর্নীতি দমন কমিশনের। বিচারপতি সিনহার ব্যাপারে দুদক অনুসন্ধান করবে কিনা এটি তাদের আইনজীবীরা পরামর্শ দেবেন বলে আইনমন্ত্রী মন্তব্য করেন।

তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান কাজেই বিচারপতির সিনহার দুর্নীতির বিষয়ে অনুসন্ধান করবে সেটি তাদের দায়িত্ব। বিচার বিভাগে দ্বৈত শাসন চলছে বিচারপতি সিনহা বিদায়ের আগে এমন মন্তব্য করেছিলেন এ ব্যাপারে আইনমন্ত্রী বলেন, এমন বক্তব্য বুঝা যাবে আমাদের গেজেট প্রকাশের পর।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!