• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিজিবি’র ঘরেই স্বাধীনতা কাপ কাবাডির শিরোপা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৭, ০৯:০৩ পিএম
বিজিবি’র ঘরেই স্বাধীনতা কাপ কাবাডির শিরোপা

ঢাকা: ‘সারা দেশে কাবাডিকে ছড়িয়ে দেয়া এবং ঐতিহ্যবাহী এ খেলার হারানো জৌলুস ফিরিয়ে আনার লক্ষ্যে এবার ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হলো স্বাধীনতা কাপ কাবাডি প্রতিযোগিতা। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মিরপুর হোসেন শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল জিতে শিরোপা ঘরে তুললো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এদিন স্টেডিয়ামে উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক দর্শকের উপস্থিতিতে দারুন জমে উঠে শিরোপা লড়াইটি। আক্রমণ পাল্টা আক্রমনের এই খেলা প্রাণ ভোরে উপভোগ করে দর্শক ও দেশি বিদেশি অতিথি। শেষ পর্যন্ত তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে বাংলাদেশ নৌবাহিনীকে ২৯-২৭ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। খেলার প্রথমাধ্যেই ১৭-১২ পয়েন্টে এগিয়ে ছিল বিজিবি।

বিজিবির টিপু সুলতান ম্যান অব দা ফাইনাল ও ম্যান অব দা টুর্নামেন্টের পুরষ্কার জিতে নেন। প্রাইজমানি হিসেবে চ্যাম্পিয়ন দল দুই লাখ, রানার্সআপ দল এক লাখ এবং অপর দুই সেমিফাইনালিস্ট দল পায় ৫০ হাজার টাকা করে।   

ফাইনাল খেলা শেষে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশ প্রধান এ কেএম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে পুরষ্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. সাইদুল ইসলাম। কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান, বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত মিঃ জন ফ্রিজেল, উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত মিঃ রি সং হিয়ন ও বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ মাহবুব হায়দার খান এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!