• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিজেপির হয়ে নির্বাচনে লড়বেন গম্ভীর?


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৮, ০৮:৪৩ পিএম
বিজেপির হয়ে নির্বাচনে লড়বেন গম্ভীর?

ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যাট হাতে অনেক কীর্তি আছে তাঁর। ব্যাটসম্যান হিসেবে তো বটেই, অধিনায়ক হিসেবেও সাফল্য পেয়েছেন বহুবার। সেই গৌতম গম্ভীর কি এবার ক্রিকেটের বাইরে জীবনের নতুন ইনিংস শুরু করতে চলেছেন? নভজ্যোৎ সিং সিধু, মোহাম্মদ আজহার উদ্দিনের মতো তিনিও কি এবার রাজনীতির আঙিনায় পা রাখবেন?

শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। আর সেদিনই শোনা গেল, রাজনীতিতে হাতেখড়ি হতে চলেছে গম্ভীরেরও। সব ঠিকঠাক থাকলে দিল্লিতে আসন্ন সাধারণ নির্বাচনে লড়বেন তিনি। না, নিজস্ব কোনো পার্টি নয়, বিজেপির হয়ে। অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিকে পরাস্ত করে রাজধানীতেও পদ্মফুল ফোটাতে বদ্ধপরিকর বিজেপি। আর তাই আসন্ন নির্বাচনে আপের বিরুদ্ধে গম্ভীরকেই প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে মাস্টারস্ট্রোক দিতে চাইছে নরেন্দ্র মোদির দল। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই গম্ভীরকে বিজেপিতে ভেড়ানোর তোড়জোর শুরু করে দিয়েছেন নেতা-মন্ত্রীরা।

দিল্লির ঘরের ছেলে গম্ভীর। ঘরোয়া ক্রিকেটে দলকে নেতৃত্ব দেন তিনি। আইপিএলে দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্সের(কেকেআর) জার্সি গায়ে খেললেও এই ভারতীয় ওপেনার নিজেই গত মৌসুমে দিল্লিতে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। যদিও ডেয়ারডেভিলসে যোগ দেওয়ার পর অধিনায়ক হিসেবে নজর কাড়তে পারেননি। দলের হারের দায় নিজের কাঁধে নিয়ে নেতৃত্ব থেকেও সরেও দাঁড়ান। আর এভাবেই বুঝিয়ে দেন, তাঁর কাছে ব্যক্তিগত স্বার্থের চেয়ে দলের গুরুত্ব বেশি।

তবে শুধু বাইশ গজেই নয়, সামাজিক যোগাযোগের মাধ্যমে ভারতীয় সেনাদের নিয়ে করা গম্ভীরের নানা পোস্টও মুগ্ধ করে তাঁর ভক্তদের। সেনাদের পরিবারের আর্থিক সাহায্যেও এগিয়ে গিয়েছেন। আর এসবেই তাঁর প্রতি সম্মান বেড়েছে অনুরাগীদের। আর এই জনপ্রিয়তাকেই কাজে লাগাতে চাইছে বিজেপি। কেজরিওয়ালের বিরুদ্ধে লড়াইয়ের জন্য এমনই ঘরোয়া জনপ্রিয় মুখের সন্ধানে ছিল তারা। আর তাই গম্ভীরকে দলে টানার সবরকম প্রয়াস চালাচ্ছে বিজেপি। শোনা যাচ্ছে, বাইশ গজের বাইরে জীবনের নতুন চ্যালেঞ্জ নিতে রাজি হয়ে যেতে পারেন গম্ভীর।

গম্ভীর জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন ২০১৬ সালে। তারপর থেকে আইপিএল ও ঘরোয়া ক্রিকেটেই দেখা গিয়েছে তাঁকে। দেশের জার্সি আর গায়ে চাপানো হবে কিনা জানা নেই। তবে রাজনীতির রং এবার লাগতেই পারে গম্ভীরের গায়ে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!