• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিজয় দিবসের কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৬, ২০১৬, ০১:০২ পিএম
বিজয় দিবসের কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ

ঢাকা: বিজয়ের ৪৫ বছর পূর্তিতে জাতীয় প্যারেড ময়দানের কুচকাওয়াজে সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড ময়দানে তিনি এ সালাম গ্রহণ করেন।

সকাল ১০টায় রাষ্ট্রপতি জাতীয় প্যারেড ময়দানে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং তিন বাহিনীর প্রধানরা তাকে স্বাগত জানান। রাষ্ট্রপতি প্রথমে খোলা জিপে চড়ে কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং পরে অভিবাদন মঞ্চে দাঁড়িয়ে সালাম গ্রহণ করেন।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক এবং তিন বাহিনীর প্রধানরা অভিবাদন মঞ্চে রাষ্ট্রপতির সঙ্গে উপস্থিত ছিলেন।

সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের আয়োজনে সেনা, নৌ ও বিমানবাহিনী, বিএনসিসি, বিজিবি, পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপি, কোস্ট গার্ড এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এই কুচকাওয়াজে অংশ নেন। এবারের কুচকাওয়াজের অধিনায়ক ছিলেন নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান।

অভিবাদন মঞ্চের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশাল প্রতিকৃতি রাখা হয়। তার পাশে ছিল জাতীয় চার নেতা, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি। বঙ্গবন্ধুর প্রতিকৃতির ওপরে ছিল মুক্তিযুদ্ধের সাত বীরশ্রেষ্ঠর ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও তার বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সচিব, সশস্ত্র বাহিনীর কর্মকর্তা, বিদেশি রাষ্ট্রদূত ও বিভিন্ন মিশনের প্রধান এবং বিশিষ্ট ব্যক্তিরা এ কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ ছাড়া সকাল থেকে প্যারেড ময়দানে জড়ো হওয়া নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ মনোজ্ঞ কুচকাওয়াজ উপভোগ করেন।

এই কুচকাওয়াজের মাধ্যমে মুক্তিযোদ্ধা কন্টিনজেন্ট, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন শাখা ও সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অগ্রগতির তথ্য জানানো হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!