• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিজয়ের দিনে এক মঞ্চে জেমস-বাচ্চু


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১৪, ২০১৬, ০২:০০ পিএম
বিজয়ের দিনে এক মঞ্চে জেমস-বাচ্চু

ঢাকা: বাঙালির গৌরবের মাস ডিসেম্বর। আর ১৬ ডিসেম্বর বাঙালি জাতির বুক ফুলিয়ে মাথা উঁচু করে উচ্ছ্বাস প্রকাশের দিন। আর এমন উচ্ছ্বাসপ্রবণ দিনকে আরো স্মরণীয় করে রাখতে বহুদিন পর একই মঞ্চে আসছেন দেশের তুমুল জনপ্রিয় দুই কিংবদন্তি শিল্পী গুরু খ্যাত জেমস ও আইয়ুব বাচ্চু।

বাংলা রক গানের অন্যতম প্রধান দুই ব্যান্ড দল ‘নগর বাউল’ ও ‘এলআরবি’র দুই প্রধান মানুষ জেমস ও আইয়ুব বাচ্চু। নব্বই দশকে তাদের গানেই মেতে উঠছে পুরো বাংলা। একসঙ্গে বহু কাজ করেছেন তারা। একাধিক মিক্সড অ্যালবামও আছে এই দুই রকস্টারের। কিন্তু নব্বই পরবর্তী সময়ে একসঙ্গে খুব একটা দেখা যায়নি তাদের। তবে এবার সত্যিই বিজয়ের দিনে একই মঞ্চে গাইতে দেখা যাবে বাংলা রকের কিংবদন্তি দুই তারকা শিল্পীকে!

গ্রান্ড ফিনালে অব ম্যাক্স প্রেজেন্ট ‘লাল সবুজের মহোৎসব’ নামে যৌথভাবে একটি বিশাল কনসার্টের আয়োজন করেছে ইভেন্ট কোম্পানি জিরো কমিউনিকেশন এবং গান বাংলা। আসছে ১৬ ডিসেম্বর সেই কনসার্টেই এক মঞ্চে গাইতে দেখা যাবে নগর বাউল জেমস ও এলআরবি’র আইয়ুব বাচ্চুকে। শুধু নগর বাউল আর এলআরবি’ই নয়, এদিন তাদের সঙ্গে মঞ্চ মাতাবেন এই সময়ের তুমুল জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট, শূন্য ও ভাইকিংস।

দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যান্ড দলগুলো নিয়ে খোলা মঞ্চে এমন কনসার্টের উদ্যোগ খুব একটা চোখে পড়েনি। বিজয়ের ৪৫ বছর উদযাপনে এমন উদ্যোগকে তাই সাধুবাদ জানাচ্ছেন সাধারণ শ্রোতা দর্শক।

নগর বাউল, এলআরবি এবং চিরকুটকে নিয়ে গ্রান্ড ফিনালে অব ম্যাক্স প্রেজেন্ট ‘লাল সবুজের মহোৎসব’-এর বিশাল এই কনসার্টটি সোহরাওয়ার্দী উদ্যানে বিণামূল্যে উপস্থিত দর্শকরা উপভোগ করতে পারবেন। ১৬ ডিসেম্বর দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে এই কনসার্ট।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!