• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিজয়ের মাসে বিজয় ভাস্কর্যের বেহাল দশা


রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি ডিসেম্বর ৬, ২০১৬, ০৬:১৪ পিএম
বিজয়ের মাসে বিজয় ভাস্কর্যের বেহাল দশা

রামগড়ের একমাত্র বিজয় ভাস্কর্যের জন্ম হয় ২০১২ সালের ২০ মে। জন্মের কয়েক বছরের মধ্যে তার রক্ষণাবেক্ষণে টানাপড়েন শুরু হয় রামগড় উপজেলা প্রশাসন ও রামগড় পৌরসভার মধ্যে। বিজয়ের মাস শুরু হওয়ার এক সপ্তাহ পার হয়ে গেলেও এখন পর্যন্ত বিজয় ভাস্কর্যের ধোঁয়া মোছা, রংকরণ ও সৌন্দর্যবর্ধন করা হয়নি।

এদিকে ৮ ডিসেম্বর রামগড়ে পালিত হচ্ছে হানাদার মুক্ত দিবস। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে দিবসটি পালনে নেয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি। তার আগে বিজয় ভাস্কর্যটি রংকরণের জন্য পৌরসভাকে প্রশাসন থেকে অনুরোধ করলেও এখন পর্যন্ত করা হয়নি। এনিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা ও জনগণকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

রামগড় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার মো. মফিজ উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের গর্বিত ইতিহাস নির্ভর ১নং সেক্টরের স্মৃতিবিজরিত রামগড়ের বিজয় ভাস্কর্যের বেহাল দশা আমাদেরকে ব্যতিত করেছে।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন-আল মিয়ার দৃষ্টির আকর্ষণ করলে তিনি জানান, এটি বরাবর পৌরসভাই করে থাকে, পৌরসভাকে অনুরোধ জানানো হয়েছিল।  

পৌরসভার প্যানেল মেয়র-১ মো. আহছান উল্যাহ বলেন, প্রতিবছর পৌরসভা থেকেই রংকরণ হয়ে থাকে, এবছর এখন পর্যন্ত না হওয়ার কারণ জানেন না তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!