• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিদেশীদের সঙ্গে বিছানায় যেও না, রুশ সুন্দরীদের বারণ


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৮, ০৮:০৩ পিএম
বিদেশীদের সঙ্গে বিছানায় যেও না, রুশ সুন্দরীদের বারণ

ফাইল ছবি

ঢাকা: বিশ্বকাপ ফুটবল উপভোগ করতে গোটা পৃথিবীর চোখ এখন রাশিয়ার দিকে। অনেকে তো রাশিয়াও ছুটে গিয়েছেন। নাচেগানে রাশিয়ার রাজপথ মাতিয়ে তুলেছে দর্শনার্থীরা। শুধু তাই নয়, প্রায় ১০ হাজার সংবাদমাধ্যম কর্মী এখন রাশিয়ায়।

বিদেশীরা দীর্ঘ সময় রাশিয়া অবস্থান করবেন। কিন্তু এই বিদেশিদের সম্পর্কে এবার সাবধানবাণী দেওয়া হলো রুশ সুন্দরীদের- খবরদার, কারো সঙ্গে বিছানায় যেও না!

বিদেশিদের সম্পর্কে এভাবে সতর্ক করে দিয়েছেন সে দেশের আইনসভার সদস্য তামারা প্লেটনিয়োভা। কমিউনিস্ট ওই নেত্রী রাশিয়া সরকারের শিশু, মহিলা ও পরিবার বিষয়ক কমিটির প্রধান। কিন্তু কেন এই সাবধানবাণী?রেডিও মস্কোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘রাশিয়ার মেয়েরা এই সময় ছেলেদের সঙ্গে মেলামেশা করবে। ফলে সন্তানের জন্মও দেবে। হয়তো ওরা বিয়ে করবে, হয়তো করবে না। কিন্তু এর ফলে যে সন্তানরা জন্মাবে,তারা মুশকিলে পড়বে। ঠিক যেভাবে ১৯৮০ সালে সমস্যায় পড়েছিল।’

কী হয়েছিল ১৯৮০ সালে? সেবার মস্কোয় বসেছিল অলিম্পিকের আসর। সে সময় প্রচুর বিদেশি এসেছিলেন রাশিয়ায়। প্রচুর বিদেশির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন রুশ যুবতীরা। এতে জন্ম নিয়েছিল অনেক শিশু।

সেই প্রসঙ্গ টেনে এনে প্লেটনিয়োভা বলেছেন, ‘বাবা-মা একই জাতির হলে এক রকম ব্যাপার। বাবা-মা আলাদা জাতির হলে সেটা আবার আলাদা। আমাদের উচিত, নিজেদের সন্তানদের জন্ম দেওয়া।’

সব মিলিয়ে এবার প্রায় দশ লক্ষ বিদেশি রাশিয়ায় ঢুকবেন বলে ধারণা করা হচ্ছে। তার আগে তামারার এই সতর্কবার্তা কতটা তাঁর ব্যক্তিগত মত আর কতটা সরকারি, তা অবশ্য স্পষ্ট হয়নি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!