• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিদেশীরা ছাড়াই অনুশীলনে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৬, ১০:৩৫ এএম
বিদেশীরা ছাড়াই অনুশীলনে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বিপিএলের ঢাক-ঢোল বেজেগেছে অনেক আগেই। যেদিন প্লেয়ার্স বাই চয়েজ অনুষ্ঠিত হয়েছিল। ইতিমধ্যে বিপিএল মাঠে গড়ানের সূচীও চূড়ান্ত হয়ে গেছে। আগামী ৪ নভেম্বর থেকে রঙিন ক্রিকেটের আলোর ঝলকানি ছড়িয়ে পড়বে। তাকে সামনে রেখে ফ্র্যাঞ্চাইজি গুলো প্রস্তুতি ও শুরু করে দিয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিকেএসপিতে শুরু করেছে অনুশীলন। 

তবে এখনো বিদেশীরা আসেন নি। আগামী ২৬ অক্টোবরের মধ্যেই সব বিদেশীরা ক্যাম্পে যোগ দিবেন জানান ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল। তিনি বলেন, আমাদের খেলোয়াড়দের নিজেদের মধ্যে বোঝা পড়াটা যেন ভালো হয়, তাই একটু আগেই সব কিছু শুরু করছি। ইতিমধ্যে আমাদের হোম এন্ড এ্যওয়ের জন্য দুই ধরনের জার্সির নকশা তৈরী হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই সেটা আনুষ্ঠানিক ভাবে উপস্থাপন করা হবে।’

কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্লেয়ার ড্রাফটের মাধ্যমে ভারসাম্যপূর্ণ এবং অন্যতম শক্তিশালি একটি দল গড়তে সক্ষম হয়েছে। দলটির আইকন খেলোয়াড় এবং অথিনায়ক হিসাবে এবারও থাকছেন দেশ সেরা পেসার ও বাংলাদেশ দলের রঙ্গিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বিপিএলের চতুর্থ আসরকে সামনে রেখে দলকে আরও শক্তিশালী করতে মঙ্গলবার সকাল ৯টায় বিকেএসপির চার নম্বর মাঠে অনুশীলন শুরু করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের প্রধান কোচ মিজানুর রহমান বাবুলের অধীনে দুই সেশনে ফিটনেস ও ফিল্ডিং অনুশীলন করে কুমিল্লার ক্রিকেটাররা। সহকারি কোচ রাজিন সালেহ এবং লজিস্টিক্স ম্যানেজার আহসানউল্লাহ হাসান ক্যাম্প পরিচালনার জন্য সার্বিক তত্বাবধানে রয়েছেন।

দেশীয় ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া ক্যাম্পের প্রথম দিন সাতজন খেলোয়াড় উপস্থিত ছিলেন। তবে ছুটিতে থাকায় এদিন অনুশীলনে যোগ দেননি ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, নাজমুল হোসেন শান্ত এবং নাহিদুল ইসলাম। এছাড়া জাতীয় দলের সঙ্গে থাকায় ইমরুল কায়েস এবং ইনজুরির কারণে লিটন দাসও ক্যাম্পে উপস্থিত হতে পারেননি।

দল নিয়ে কোচ মিজানুর রহমান বাবুল বলেন, ‘আজই মূলতঃ প্রথম মাঠে নামা দলকে নিয়ে। হালকা অনুশীলন আর পরিচিতি পর্ব হয়েছে। কাল থেকে চূড়ান্ত কাজ শুরু করব। আমি প্লেয়ার ড্রাফটে যাদেরকে দলে পেয়েছি, সবাই খাঁটি পারফর্রমার। দারুণ আশাবাদী এই দলটি নিয়ে। আর মাশরাফির মত ক্রিকেটার যে দলে থাকে তখন দলের উপর বিশ্বাস আরও বেড়ে যায়। তারুণ্য নির্ভর দলটির মধ্যে আমি ভালো সম্ভবনা দেখতে পাচ্ছি।’

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই


 

Wordbridge School
Link copied!