• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিদেশে থাকা দুর্নীতিবাজদেরও বিচার হবে


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০১৭, ০৬:৫১ পিএম
বিদেশে থাকা দুর্নীতিবাজদেরও বিচার হবে

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দেশের বাইরে পালিয়ে থাকা বড় দুর্নীতিবাজদেরও তালিকা করে চলতি বছরই দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনা হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে দুদক আয়োজিত দুর্নীতিবিরোধী মানববন্ধনে এ কথা বলেন তিনি।

দুর্নীতির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে হওয়ার আহ্বান জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি নির্মূল করা দুদকের একার পক্ষে সম্ভব নয়, এক্ষেত্রে জনগণকেও এগিয়ে আসতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতিবাজ যত বড়ই হোক, তাকে কোনো ছাড় দেয়া হবে না। এমনকি চলতি বছরেই তালিকা করে বিদেশে পালিয়ে থাকা দুর্নীতিবাজদেরও দেশে ফিরিয়ে এনে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ইকবাল মাহমুদ বলেন, দুদক কাউকে বিনা কারণে গ্রেপ্তার করে না। যদি কেউ আইন ভঙ্গ করেন, কিংবা আদালতের নির্দেশকে বুড়ো আঙুল দেখান কেবল তখনই গ্রেপ্তার করা হয়।

তরুণ প্রজন্মকে মাদকের কবল থেকে রক্ষার ওপর গুরুত্ব দিয়ে দুদক চেয়ারম্যান বলেন, শিক্ষার্থীদের মাদকের ভয়াবহতা সম্পর্কে জানাতে হবে। তিনি বলেন, দুদক কুখ্যাত মাদকসম্রাটকেও ছাড় দেয়নি, আইন অনুযায়ী আটক করে ব্যবস্থা নিয়েছে।

মানববন্ধনে দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, সচিব আবু মোহাম্মদ মোস্তফা কামালসহ সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও আরো অংশ নেন, শিক্ষার্থী, সাধারণ মানুষ ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!