• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিদ্যুৎ সেবার মান জানতে জরিপ করবে সরকার


নিজস্ব প্রতিবেদক মে ২৯, ২০১৬, ০৮:৪৯ পিএম
বিদ্যুৎ সেবার মান জানতে জরিপ করবে সরকার

দেশে বিদ্যুৎ বিতরণকারী ছয়টি সংস্থার সেবার মান মূল্যায়ন ও জনগণের মনোভাব জানতে জরিপ পরিচালনা করবে সরকার। এর মাধ্যমে পিডিবি ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডসহ কোম্পানিগুলোর দক্ষতা ও আন্তরিকতা, বিদ্যুৎ সরবরাহের প্রকৃত পরিস্থিতি এবং গ্রাহকদের চাহিদা সম্পর্কে জানা যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
 
আগামী জুন মাসের ১০ দিনে এবং জানুয়ারিতে আরো ১০ দিন সারাদেশে দুই পর্যায়ে এ জরিপ পরিচালিত হবে। জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল (ইপিআরসি) এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) ‘গৃহস্থালিতে বিদ্যুৎ সরবরাহ নিয়ে মতামত জরিপ’ পরিচালনা করবে।
 
রবিবার রাজধানীতে বিদ্যুৎ ভবনে দুই পক্ষের মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন ইপিআরসির চেয়ারম্যান ড. আহমদ কায়কাউস এবং বিবিএসর মহাপরিচালক মোহাম্মদ আব্দুল ওয়াজেদ।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড.তৌফিক-ই-ইলাহী চৌধুরী  বলেন, সঠিক তথ্য উপাত্তের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিতে পারলে তা বাস্তবায়ন করা সহজ হয়। এ জরিপের মাধ্যমে গ্রাহকরা কতটুকু সেবা কিভাবে পাচ্ছে বা পেতে চায় তা জানা যাবে। ফলে সংশ্লিষ্ট  কোম্পানিগুলো পরবর্তীতে সহজেই গ্রাহকবান্ধব সিদ্ধান্ত নিতে পারবে।
 
উল্লেখ্য, ২০১৪ সালে দৈব চয়নের ভিত্তিতে নির্বাচিত এক হাজার মোবাইল ফোন কলের মাধ্যমে এ ধরনের একটি জরিপ করা হয়েছিল। এবারই প্রথম পদ্ধতিগত ও প্রথাগতভাবে জরিপ পরিচালনা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!