• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিনম্র শ্রদ্ধায় বরিশালে বিজয় দিবস পালিত


বরিশাল ব্যুরো ডিসেম্বর ১৬, ২০১৭, ০৫:৪৮ পিএম
বিনম্র শ্রদ্ধায় বরিশালে বিজয় দিবস পালিত

বরিশাল: বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে বরিশালে পালিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) মধ্যরাত থেকে শনিবার দিনভর নানা কর্মসূচী পালন করেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পাশাপাশি সকালে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

পুলিশ লাইন্সে সকাল ৬টা ৩৫ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে শিশু কিশোরদের কুচকাওয়াচ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভে প্রথম পুষ্পার্ঘ্য অর্পণ করেন সকাল ৬টা ৪০ মিনিটে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ। 

এরপর বিভাগীয় কমিশনার মো. মো. শহীদুজ্জামান, পুলিশের রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, জেলা পরিষদ, শিক্ষা বোর্ড, সরকারী বিএম কলেজ, সরকারী মহিলা কলেজ, সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ, সরকারী আলেকান্দা কলেজ সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন করেন। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, মহানগরের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারন সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে সকাল ৯টায় জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহীদ বেদীতে পূস্পার্ঘ অর্পন করেন। বিএনপির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সিটি মেয়র আহসান হাবিব কামাল, দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা সভাপতি মেজবাহউদ্দিন ফরহাদের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা পূস্পার্ঘ অর্পন করেন বেলা সোয়া ১১টায়। আওয়ামীলীগ ও বিএনপি সহ রাজনৈতিক দলগুলো পূস্পার্ঘ অর্পনের আগে নগরীতে শোভাযাত্রা করে। 

এছাড়া জাতীয় পার্টি, ওয়ার্কার্স, জাসদ, কমিউনিষ্ট পার্টি, ন্যাপ, বাসদ, এনপিপি, কৃষক ফেডারেশন সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোভাযাত্রা করে শহীদ বেদীতে গিয়ে পূস্পার্ঘ অর্পন করেছে। সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয় চারদিন ব্যাপী অনুষ্ঠানমালা। বরিশাল বিশ্ববিদ্যালয়ও দিবসটি উপলক্ষে বিজয় র‌্যালী ও কুচকাওয়াজ অনুষ্ঠান করেছে। বরিশাল বিএম কলেজ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচী পালন করেছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক ও পেশাজীবী সংগঠন নানা কর্মসূচী পালন করেছে মহান বিজয় দিবসে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!