• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
বাগেরহাট-৩ উপনির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন খালেকের স্ত্রী


বাগেরহাট প্রতিনিধি মে ২৫, ২০১৮, ০৫:০০ পিএম
বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন খালেকের স্ত্রী

বাগেরহাট : বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন। বৃহস্পতিবার (২৪ মে) মনোনয়নপত্র দাখিলের শেষদিনে তিনি ছাড়া আর কোনো প্রার্থী তা দাখিল করেননি। নির্বাচনের রিটার্নিং অফিসার এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক এ আসনের সংসদ সদস্য ছিলেন। মেয়র নির্বাচনে অংশ নিতে তিনি পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। উপনির্বাচনে প্রার্থী হন তার স্ত্রী হাবিবুন নাহার।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে কামরুন নাহার বৃহস্পতিবার (২৪ মে) দুপুর ১২টার দিকে বাগেরহাট জেলা নির্বাচন অফিসে রির্টানিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় কেসিসির নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি, বাগেরহাট-২ আসনের এমপি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাটের পৌর মেয়র খান হাবিবুর রহমান, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য তালুকদার আবদুল বাকী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী রীনা তালুকদারসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গত ২০ মে এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিত্রনায়ক শাকিল আহসানের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার ভাগ্নে খুলনার দিঘলিয়ার চন্দনিমহল এলাকার শাহরিয়ার নাজিম। কিন্তু মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গতকাল তিনি মনোনয়নপত্র দাখিল করেননি। নির্বাচনের রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন শুধু আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপনির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। দাখিলকৃত মনোনয়নপত্র ঠিক থাকলে আগামী ৪ মে হাবিবুন নাহারকে বিনা প্রতিন্দন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

গত সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপনির্বাচনে হাবিবুন নাহারকে প্রার্থী ঘোষণা করা হয়। এর আগে কেসিসিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করতে তালুকদার আবদুল খালেক সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!