• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিনামূল্যে বই বিতরণে শিক্ষা কর্মকর্তার অর্থ আদায়


বরগুনা প্রতিনিধি ডিসেম্বর ২৯, ২০১৬, ০৫:৫৬ পিএম
বিনামূল্যে বই বিতরণে শিক্ষা কর্মকর্তার অর্থ আদায়

বরগুনা: জেলার আমতলীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বই বিতরণে প্রতি বিদ্যালয় থেকে ৫০ খেকে ১০০ টাকা আদায় করেছে শিক্ষা বিভাগ। আমতলী উপজেলার মোট ১৫২টি প্রাথমিক বিদ্যালয় থেকে এ টাকা আদায় করা হয়। আমতলী উপজেলা সহকারী শিক্ষা অফিসারের উপস্থিতিতে ইউআরসির চতুর্থ শ্রেণির কর্মচারী ছিদ্দিকুর রহমান ও আমতলী শিক্ষা অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী হুমাউন এ অর্থ আদায় করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রধান শিক্ষক বলেন, চাপ প্রয়োগ করে তাদের কাছ থেকে ৫০ থেকে ১০০ টাকা আদায় করা হচ্ছে। কোনো কোনো শিক্ষক বই বিতরণে শিক্ষার্থীদের কাছ থেকেও এ টাকা আদায় করবে। এসব শিক্ষকরা অভিযোগ করেন, আমতলীর ছুড়িকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহকারি শিক্ষা অফিসার রফিকুল ইসলামের উপস্থিতিতে এটাকা আদায় করা হয়।

এ ব্যাপারে আমতলী উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম বলেন, যারা বই বিতরণের কাজে অংশগ্রহণ করছে তাদের দুপুরের খাবারের জন্য এ টাকা উত্তোলন করা হয়।

এবিষয়ে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুশফিকুর রহমান বলেন, টাকা আদায়ের সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে তা বন্ধ করে দেয়া হয়েছে। বই বিতরণে টাকা আদায়ের কোনো সুযোগ নেই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!