• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিনোদন কেন্দ্রগুলোতেও একুশের ছোঁয়া


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২১, ২০১৮, ০৭:০৪ পিএম
বিনোদন কেন্দ্রগুলোতেও একুশের ছোঁয়া

ঢাকা: শুধু শহীদ মিনারে সিমাবদ্ধ না থেকে অমর একুশের ছোঁয়া লেগেছে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় করেন নানা বয়সী লোকজন। 

নারীরা সাদা-কালো শাড়ি কিংবা সালোয়ার কামিজ। পুরুষরা পায়জামা-পাঞ্জাবি। কেউ কেউ এসেছেন স্বপরিবারে। আবার কেউ কেউ এসেছেন বন্ধু-বান্ধবী নিয়ে। দূর থেকে ভেসে আসছে সেই গান- ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’। 

দৃষ্টিনন্দন হাতিরঝিলে বিভিন্ন বয়সের মানুষের ভিড় লক্ষ্য করার মতো। শুধু হাতিরঝিল নয় রাজধানীর আফতাবনগর, নতুন বাজার একশ ফিট ও পূর্বাচল এলাকার তিনশ ফিট এলাকায় মানুষের ঢল নামে আজ। ভিড় দেখো গেছে শাহবাগ মোড় জিয়া শিশু পার্কেও।

এমনিতেই সাপ্তাহিক ছুটির দিনগুলোতে সৌন্দর্য পিপাসুদের ঢল নামে হাতিরঝিলে। একুশে ফেব্রুয়ারির ছুটিতে হাতিরঝিলে অনেকে ঘুরতে এসেছেন। আবার কেউ কেউ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে সরাসারি এখানে এসেছেন। 

হাতিরঝিলে বেড়াতে যাওয়া ব্যক্তিরা গাছগাছালির আচ্ছাদনে বসে থাকা ছাড়াও ঘুরেছেন ওয়াটার ট্যাক্সিতে। অনেকে আবার নানা পদের খাবার খাচ্ছেন।

বিনোদনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়ে জমজমাট ব্যবসা করছেন দোকানদাররা। এসব দোকানে খাবারের দাম অনেক বেশি রাখা হলেও ভিড় অনেক। 

ফুচকা ও চটপটির দোকানে বন্ধু-বান্ধবী মিলে ফুচকা খাচ্ছেন। অনেকে জানান, বেড়ানোর ফাঁকে চটপটি ও ফুচকা খাচ্ছেন। তবে এসবের দাম বাইরের চাইতে অনেক বেশি।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!