• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিপাকে রুশ সুন্দরী টেনিস তারকা!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৩, ২০১৭, ০৪:০১ পিএম
বিপাকে রুশ সুন্দরী টেনিস তারকা!

ফাইল ফটো

ঢাকা: বিপদে পড়লেন রুশ টেনিস তারকা মারিয়া শারাপোভা। তার বিরুদ্ধে থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগটি করেছেন ভারতের রাজধানী নয়াদিল্লির লাগোয়া হরিয়ানা রাজ্যের গুরুগ্রামের বাসিন্দা ভাবনা আগরওয়াল। অভিযোগে বলা হয়েছে, রুশ টেনিস সুন্দরী শারাপোভার ‘ব্যালে বাই শারাপোভা’ নামে বিলাসবহুল আবাসন প্রকল্প তৈরির কথা ছিল। ২০১৬ সালে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা থাকলেও তা এখনো আলোর মুখ দেখেনি। আর এর জন্য শারাপোভাকেই দায়ী করে আদালতের শরণাপন্ন হন ওই লগ্নীকারক।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বিচারপতি ডেভেলপারদের সঙ্গে শারাপোভার নামেও পুলিশে অভিযোগ দায়ের করার নির্দেশ দিয়েছেন।

ভাবনা আগরওয়াল অভিযোগ, শারাপোভার নাম করে ওই আবাসন প্রকল্পের ডেভেলপাররা ক্রেতাদের প্রতারণা করেছেন। ওই প্রকল্পে শারাপোভার নামে একটি টেনিস একাডেমি করার কথা ছিল। এছাড়া ‘ব্রান্ডেড’ পোশাক ও ক্রীড়াসামগ্রী বিক্রির বাণিজ্যিক জায়গা রাখার কথাও।

অভিযোগে আরো বলা হয়, প্রকল্পে এসব কোনো কিছুরই বিন্দুমাত্র সত্যতা নেই। অথচ সুন্দরী টেনিস তারকা শারাপোভার নাম দেখেই ওই প্রকল্পে অভিযোগকারী ৫৩ লাখ টাকা লগ্নি করেছিলেন।

দিল্লির মুখ্য মহানগর হাকিম রাজেশ মালিকের এজলাসে দায়ের করা মামলায় ভাবনা আগরওয়াল অভিযোগ করেছেন, শারাপোভার নাম করে আবাসন নির্মাতা তার সঙ্গে প্রতারণা করেছেন। তার অভিযোগ, এই প্রকল্পের জন্য শারাপোভা প্রচার চালিয়েছিলেন। সাধারণ মানুষদের কাছে প্রকল্পের প্রতি সমর্থনও জানিয়েছিলেন তিনি।

২০১৩ সালে ওই প্রকল্পে সম্ভাব্য লগ্নকারকদের সঙ্গে দেখা করার জন্য দু-তিনবার ভারতেও এসেছিলেন রুশ টেনিস সুন্দরী। দেড় হাজারের বেশি মানুষ প্রকল্পে লগ্নি করেছেন। ফলে টেনিস সুন্দরীও এই চক্রান্তের অংশীদার।

বিচারপতি বলেন, অভিযুক্ত ব্যক্তিদের কাছে আবাসন প্রকল্প তৈরির কোনো লাইসেন্স ও অনুমোদন না থাকলে তা ফৌজদারি অপরাধ। সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষকে এফআইআর দাখিল করে বিচারপতি প্রয়োজনীয় তদন্তের নির্দেশ দেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!