• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিপিএল শুরুর আগেই বিরোধে জড়াল ঢাকা-রংপুর


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৭, ১২:৪৩ পিএম
বিপিএল শুরুর আগেই বিরোধে জড়াল ঢাকা-রংপুর

ঢাকা: বিপিএল শুরু হতে আর কয়েক ঘন্টা বাকি। তারপরই শুরু হবে ব্যাট-বলের লড়াই। ধারণা করা হচ্ছে, পঞ্চম আসর আগের সব আসরকে ছাপিয়ে যাবে। তবে তাঁর আগে বৃহস্পতিবার অনুশীলনে তুচ্ছ ঘটনা নিয়ে একে অপরের বিপক্ষে অভিযোগ করেছে ঢাকা ডায়নামাইটস ফ্রাঞ্চাইজি ও রংপুর রাইডার্সের ফ্রাঞ্চাইজি।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ঢাকা ও রংপুরের অনুশীলন ফেলা হয় একই সময়ে। উইকেট স্যাঁতস্যাঁতে থাকার কারণে এদিন ঢাকা অনুশীলন করে সেন্টার উইকেটের পাশে। রংপুর নির্ধারিত উইকেটেই অনুশীলন চালিয়ে যায়। তাই অনুশীলন চলাকালে দু’দলই ছিল কাছাকাছি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রংপুরের তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছে, ‘ঢাকা অনুশীলণের সময় সঠিকভাবে নেট ব্যবহার করেনি। ফলে তাদের ব্যাটসম্যানদের মারা বল রংপুরের অনুশীলনরত কোচ-খেলোয়াড়দের বারবার বিরক্ত করছিল। যেটা অখেলোয়াড়সুলভ আচরণ।’

রংপুরের অভিযোগের ব্যাপারে ঢাকা ডায়নামাইটসের মিডিয়া ম্যানেজার রহমান কাদির বলেছেন,‘ তাদের অনুশীলনে আমাদের দু-একটি বল যেমন গেছে তেমনি আমাদের এখানেও এসেছে। এটা নিয়ে তো আমরা অভিযোগ করিনি। এক মাঠে অনুশীলণ করলে এমন হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। এটা নিয়ে অভিযোগের কারণ দেখি না।’ তবে রংপুর রাইডার্স বিষয়টিকে যে সিরিয়াসভাবে নিয়েছে সেটি তাদের সংবাদ বিজ্ঞপ্তি দেখেই বোঝা গেছে। সেখানে তাদের সাফ কথা,‘ এমন চলতে থাকলে বিপিএল প্রশ্নবিদ্ধ হবে এবার।’

বিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। বিপিএলের আগের চার আসরের মধ্যে তিনবারই শিরোপার স্বাদ পেয়েছে দলটি। এবারও সেই লক্ষ্যেই দল গড়েছে ঢাকা। রংপুর রাইডার্সও কম যায়নি। ফ্রাঞ্চাইজি পরিবর্তন হওয়ার সঙ্গে সঙ্গে দলটিও আমূল বদলে গেছে। রংপুর যে এবার শিরোপার জন্য ঝাপাবে সেটি না বললেও চলে। বাংলাদেশের সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা রয়েছে এই দলে।

 বিশ্ব ক্রিকেটের সেরা দুই টি-টোয়েন্টি তারকা ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামও রংপুরকে শিরোপা জেতাতে সাহায্য করবেন। এক্ষেত্রে সবচেয়ে বড় বাধা ঢাকাই। তারাও তারকা খচিত দল গড়েছে। সাকিব আল হাসানের নেতৃত্বে দলটিতে খেলবেন কুমার সাঙ্গাকারা, শহীদ আফ্রিদি, সুনীল নারাইনের মতো তারকারা। ঢাকা-রংপুরের মাঠের লড়াইয়ের আগেই শুরু হয়ে গেল মনস্তাত্ত্বিক লড়াই।

সোনালীনিউজ/আরআইবি/

 

Wordbridge School
Link copied!