• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিপিএলে আবার হবে প্রথম ৩ দিনের ম্যাচ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৬, ২০১৬, ০৮:৩৫ পিএম
বিপিএলে আবার হবে প্রথম ৩ দিনের ম্যাচ

ঢাকা: বৃষ্টি বাধায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এখনো শুরুই করা যায়নি। তাই ৮ নভেম্বর থেকে নতুন করে শুরু হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জাঁকালো এই ঘরোয়া আসরটি। অবশ্য শুরুর দিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস পুনরায় ম্যাচটি খেলতে রাজি হচ্ছিল না। শেষ পর্যন্ত তারা ক্রিকেটের স্বার্থে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে। এখন প্রথম তিনদিনে যেসব ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে সবগুলো ম্যাচই হবে।

কুমিল্লার ফ্রাঞ্চাইজি নাফীসা কামাল বলেছেন, ক্রিকেটের স্বার্থ তারা বড় করে দেখছে। এই  জন্যই তাদের সিদ্ধান্ত পরিবর্তন। তিনি বলেন,‘ আমরা খেলতে চাই। জয় পরাজয় যেটাই হোক সেটা যেন মাঠেই হয়। তাছাড়া আমরা সবাই বাংলাদেশ ক্রিকেটের শুভাকাঙ্খি। তাই আমরা সবসময় চাই বিপিএল ঠিক মতো হোক। এ কারণেই বৃহত্তর স্বার্থের কথা ভেবে আমরা প্রথম ম্যাচটি পুনরায় খেলতে রাজি হয়েছি।’

রাজশাহী-কুমিল্লার এই সিদ্ধান্তের কারণে বিপিএল নতুন করেই শুরু হচ্ছে ৮ নভেম্বর থেকে। পয়েন্ট টেবিলও উঠানামা করবে সেদিন থেকেই। ৪ নভেম্বরের উদ্বোধনী ম্যাচ কুমিল্লা-রাজশাহী ম্যাচটি হবে  ৩০ নভেম্বর। ওই দিনের দ্বিতীয় রংপুর-খুলনা ম্যাচটি হবে ১০ নভেম্বর। এছাড়া ৫ নভেম্বর পরিত্যক্ত হওয়া চিটাগাং-বরিশাল এবং  কুমিল্লা-ঢাকার ম্যাচটি হবে ১৪ নভেম্বর।

আগের সূচি অনুযায়ী  ১৩ নভেম্বর ঢাকায় প্রথম পর্বের শেষ দিন রাখা হয়েছিল। এরপর ১৭ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে বিপিএলের দ্বিতীয় পর্ব। চট্টগ্রাম পর্বের সময়সূচি ঠিক থাকবে। শুধু ঢাকায় ১৩ নভেম্বরের বদলে ১৪ নভেম্বর পর্যন্ত খেলা চলবে।

৬ নভেম্বরের রংপুর-রাজশাহী এবং বরিশাল-খুলনার ম্যাচ দুটি ভিন্ন সময়ে আলাদা ভেন্যুতে হবে। রংপুর-রাজশাহীর ম্যাচটি হবে চট্টগ্রামে ২০ নভেম্বর। আর বরিশাল-খুলনার ম্যাচ হবে ২৮ নভেম্বর, ঢাকায়। তাই ৮ নভেম্বর বৃষ্টি বাধা পেরিয়ে কুমিল্লা-চিটাগাং ম্যাচ দিয়ে চতুর্থ  বিপিএলের আসর মাঠে গড়াবে। দিনের অপর ম্যাচে ঢাকার প্রতিপক্ষ বরিশাল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

 

Wordbridge School
Link copied!