• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিপিএলে নতুন ‘আইকন’ মোস্তাফিজ!


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ০৪:৩৪ পিএম
বিপিএলে নতুন ‘আইকন’ মোস্তাফিজ!

ঢাকা: অভিষেকেই বল হাতে বিশ্বকে চমকে দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটের ‘বিস্ময় বালক’ মোস্তাফিজুর রহমান। তার ভয়ঙ্কর কাটার আর শ্লোয়ারে ‘নাস্তানাবুধ’ হয়েছে  পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের ব্যাটসম্যানরা। শুধু তাই নয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে প্রথমবার সুযোগ পেয়ে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন। নির্বাচিত হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। তারই ধারাবাহিকতায় আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে নতুন আইকন হতে যাচ্ছেন এই টাইগার পেসার।

চলতি বছরের ৪ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বিপিএল। এবার অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ছে। গত আসরে খেলেছিল সাত দল। এবারের আসরে দল বেড়ে হচ্ছে আটটি। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছে সিলেট। বাড়ানো হচ্ছে আইকন ক্রিকেটারদের সংখ্যাও। সেই হিসেবে মোস্তাফিজুর রহমানকে নতুন আইকন ক্রিকেটার হিসেবে দেখা যেতে পারে। তেমন ইঙ্গিতই দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, ‘দল বাড়ার ফলে আইকন খেলোয়াড়ও বাড়বে। জাতীয় দলের হয়ে যারা ভাল নৈপুণ্য দেখিয়েছেন, তাদেরই আইকন হিসেবে বিবেচনা করছি আমরা। এই বিবেচনায় মোস্তাফিজুর রহমানই নতুন আইকন হবেন।’

অবশ্য খারাপ সময় যাচ্ছে মোস্তাফিজের। গত বছরের ১১ আগস্ট লন্ডনের বুপা ক্রমওয়েল হাসপাতালে শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস অস্ত্রোপচার করেন তার কাঁধে। এরপর প্রায় আড়াই মাস পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। কিন্তু সেই পুরোনো মোস্তাফিজকে যেন খুঁজে পাওয়াই যাচ্ছে না। ইনজুরি থেকে ফেরত আসার পর আগের ছন্দ খুঁজে পাচ্ছে না তিনি। হয়তো আরও কিছুদিন সময় লাগবে তার।’

এদিকে বিপিএল-এর গত আসরে এই কাটার-মাস্টার খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। এবার যদি শেষ পর্যন্ত আইকন ক্রিকেটারের তালিকায় তাঁর নাম উঠে, তবে দল পরিবর্তন করতে হবে বাঁহাতি এ পেসারকে। যদিও এখনই সব কিছুই চূড়ান্ত নয়। খুব শিগগিরই বিষয়টি নিশ্চিত করবে বিপিএল গভর্নিং কাউন্সিল।

উল্লেখ্য, ২ নভেম্বর জমকালো উদ্বোধনি অনুষ্ঠানের মধ্য দিয়ে (৪ নভেম্বর) মাঠে গড়াবে বিপিএলের পঞ্চম আসর। তাঁর আগে সেপ্টেম্বরে প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। এরইমধ্যে দল গুছিয়ে ফেলেছে ফ্রাঞ্জাইজিগুলো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!